কারাগারে পাঠানোর নির্দেশ
মিতু হত্যা, আদালতে চুপ বাবুল আক্তার

বাংলাদেশ মেইল ::

আলোচিত মিতু হত্যা মামলার আসামী পুলিশের সাবেক এসপি বাবুল আক্তার আদালতে জবানবন্দি না দেবার কারনে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার ( ১৭ মে) চট্টগ্রাম মহানগর হাকিম মো. সরোয়ার জাহানের আদালতে তিনি জবানবন্দি দেবার কথা থাকলেও শেষ পর্যন্ত জবানবন্দি দেননি।

সোমবার ( ১৭ মে) চট্টগ্রাম মহানগর হাকিম মো. সরওয়ার জাহান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) মো. সাহাবুদ্দিন আহমেদ। তিনি জানান, প্রায় পাঁচ ঘণ্টা আদালতে অবস্থানের পরও স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় জবানবন্দি না দেওয়ায় তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মিতু হত্যাকাণ্ডে বাবুল আক্তারের জড়িত থাকার ‘তথ্য প্রমাণ’ পাওয়ার কথা জানিয়ে পিবিআই গেল বুধবার তার মামলায় চূড়ান্ত প্রতিবেদন দেওয়ার পরপরই তার শ্বশুর নতুন মামলা করেন। তাতে প্রধান আসামি করেন জামাতাকে।

এরপর সেই মামলায় বাবুলকে গ্রেপ্তার দেখিয়ে চট্টগ্রামের আদালতে তোলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আদালত পাঠায় পাঁচ দিনের রিমান্ডে।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রামে খুন হন মিতু। তার ছয় দিন আগে এক ফেইসবুক পোস্টে চট্টগ্রামে দায়িত্ব পালনের সময় কারও ‘বিরাগভাজন’ হওয়ার শঙ্কা প্রকাশ করেছিলেন বাবুল।