৯ পয়েন্ট নিয়ে নক আউট পর্বে নেদারল্যান্ড

বাংলাদেশ মেইল ::

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে অস্ট্রিয়া এবং ইউক্রেনকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্ব আগেই নিশ্চিত করেছে নেদারল্যন্ড। তাই  শেষ ম্যাচে হার, জিত কিংবা ড্র’তেও কিছু আসে যেত না তাদের।

তবে গ্রুপ পর্বে নিজেদের শতভাগ জয় নিশ্চিত করতেই কিনা পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামল তারা। আর তাতেই নর্থ মেসিডোনিয়াকে ৩-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিল নেদারল্যান্ডস।

সোমবার রাতে ইউরোর গ্রুপ সি এর ম্যাচে আমস্টারডমে ইয়োহেন ক্রুইফ অ্যারেনায় মুখোমুখি হয়েছিলো দুই দল। প্রথমার্ধে মেম্পাস ডিপাই ও দ্বিতীয়ার্ধে জর্জিনিও উইজনালডমের জোড়া গোলে তিন গোলের বড় জয় পেয়েছে স্বাগতিকরা।

ম্যাচের ২৪তম মিনিটে নেদারল্যান্ডসকে প্রথমে এগিয়ে দেন সদ্য বার্সেলোনায় যোগ দেয়া ডিপাই। কাউন্টার অ্যাটাকে সতীর্থের কাছ থেকে পাওয়া পাস ফাঁকায় পেয়ে যান তিনি। ১০ গজ দূর থেকে গোল করতে ভুল করেননি ডিপাই।

এই এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় ডাচরা। বিরতি থেকে ফিরে ব্যবধান দ্বিগুণ করেন কিছুদিন আগেই পিএসজিতে যোগ দেয়া উইজনালডম। ডিপাইয়ের কাছ থেকে বল পেয়ে গোল করেন তিনি।

এরপর ফের ডিপাইয়ের কাছ থেকে বল পেয়ে ব্যবধান ৩-০ করেন উইজনালডম। গোলমুখে অবশ্য শট নিয়েছিলেন ডিপাই, কিন্তু সেটা ফিরে আসলে দারুণ শটে বল জালে জড়ান তিনি। তিন গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ডাচরা।

এই জয়ে সি গ্রুপে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে পৌঁছে গেছে তারা। ৩ ম্যাচে ২ জয় আর এক হারে ৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে অস্ট্রিয়া। ৩ ম্যাচে এক জয়ে উইক্রেন তৃতীয় আর কোনো জয় না পেয়ে সবার শেষে উত্তর মেসিডোনিয়া।