আট মাস পর বিশ্বে করোনায় সর্বনিম্ন মৃত্যু

    বিশ্বজুড়ে করোনায়

    বাংলাদেশ মেইল ::

    বিশ্বজুড়ে করোনা সংক্রমণ ও মৃত্যু হার কমেছে। প্রায় ৮ মাসের মধ‌্যে সর্বনিম্ন মৃত্যুর রেকর্ড হয়েছে।আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, মঙ্গলবার (২২ জুন) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৮ লাখ ৮৮ হাজার ৫২৪ জন।

    আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৭ কোটি ৯৫ লাখ ৪৩ হাজার ৩৮৩ জনের।

    গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৮৩৬ জন। ওয়ার্ল্ডওমিটারের গ্রাফ বিশ্লেষণ করে দেখা যায়, ২০২০ সালের ১ নভেম্বর করোনায় আক্রান্ত হয়ে মারা যান ৫ হাজার ৭৫৭ জন। ৭ মাস ২২ দিন পর করোনায় বিশ্বে কম লোক মারা গেলো। ১ নভেম্বরের পর গত ২০ জানুয়ারি এক দিনে সর্বোচ্চ লোক মারা যায়। ওই দিন করোনায় প্রাণ হারান ১৭ হাজার ৪৯৮ জন।

    গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৭৯ হাজার ১৬৮ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৩ লাখ ২ হাজার ২১০ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৬ কোটি ৪২ লাখ ৪৪ হাজার ৩৪৮ জন।

    করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ১৯ হাজার ৮৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ১৭ হাজার ৪৬৩ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৭ লাখ ৬৭ হাজার ৫০৭ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৭৯ লাখ ৬৯ হাজার ৮০৬ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ২ হাজার ৮১৭ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৬২ লাখ ৮৮ হাজার ৩৯২ জন।