চকরিয়া আওয়ামী লীগে বিরোধ
    কেন্দ্রের সিদ্ধান্তে ‘জাফর আলম এমপি ও লিটু স্বপদে বহাল’

    বাংলাদেশ মেইল ::

    কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য জাফর আলমকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদ এবং জাহেদুল ইসলাম লিটুকে চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি পদে বহাল রেখেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।

    রোববার ঢাকার আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বৈঠক থেকে এমন সিদ্ধান্ত হয় বলে নিশ্চিত করেছেন এমপি জাফর আলমের ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী।

    এসময় কেন্দ্রীয় কমিটি জানিয়েছেন, কেন্দ্রীয় কমিটির অনুমতি ছাড়া কোথাও কাউকে দল বা পদ থেকে অব্যাহতি দেয়ার এখতিয়ার নেই। এটা কেবলমাত্র কেন্দ্রীয় নির্বাহী সংসদের রয়েছে।

    এর আগে রোববার সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও একই বক্তব্য দিয়েছিলেন।

    কেন্দ্রীয় আওয়ামী লীগের বিভিন্ন সুত্র জানিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগের ১৩ জুন বিকাল ৩টায় ঢাকায় অনুষ্ঠিত জরুরী সভায় কক্সবাজার জেলা, চকরিয়া উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগ নিয়ে পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সৃষ্ট ভুলবুঝাবুঝি ও উদ্ভুত পরিস্থিতির অবসান করা হয়েছে।পাশাপাশি আগামী ১৭ জুন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভা আহবান করে নৌকার বিজয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগ কাজ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

    উল্লেখ্য, চকরিয়া পৌর নির্বাচনকে ঘিরে এমপি জাফরকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি থেকে এবং জাহিদুল ইসলাম লিটুকে পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে সম্প্রতি অব্যাহতি দেয় জেলা আওয়ামী লীগ। এনিয়ে চকরিয়া আওয়ামী লীগ দুই গ্রুপে সংঘাতে জড়িয়ে পড়ে।