চবির অসমাপ্ত পরীক্ষা শুরু বৃহস্পতিবার

    Chittagong University Shuttle train

    বাংলাদেশ মেইল ::

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষা শুরু হবে আগামীকাল থেকে ।  (চবি) আবাসিক হল বন্ধ রেখে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষা। বুধবার বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

    তিনি বলেন, চবি নৃবিজ্ঞান বিভাগের স্থগিতকৃত ৪র্থ বর্ষের (সম্মান) পরীক্ষা আগামী ১০ জুন থেকে ও প্রাণিবিদ্যা বিভাগের ২০১৮ সালের এম. এস (ফিশারিজ অ্যান্ড লিমনোলজি) এর তত্ত্বীয় পরীক্ষা সংশোধিত সময়সূচি অনুযায়ী আগামী ২৭ জুন থেকে শুরু হবে।

    একইভাবে রসায়ন ও ইংরেজি বিভাগ ইতোমধ্যে বিভিন্ন বর্ষ ও কোর্সের অসমাপ্ত পরীক্ষার তারিখ ঘোষণা করেছে।

    তিনি বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নির্দেশনার প্রেক্ষিতে বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষা গ্রহণের অনুমতি দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ও শারীরিক দূরত্ব বজায় রেখে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। অনলাইনে যে ক্লাস হয়েছে সেগুলোর পরীক্ষা কীভাবে হবে তা একাডেমিক কাউন্সিলে আলোচনা করা হবে।

    গত বছর মার্চে দেশে প্রথম করোনা শনাক্ত হলে ওই মাসের মাঝামাঝিতে করোনা সংক্রমণের শঙ্কায় অন্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ও বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে একই বছর ডিসেম্বরের শুরুর দিকে অসমাপ্ত পরীক্ষা নিতে শুরু করে বিভিন্ন বিভাগ।

    চবি/প্রতিনিধি