র‌্যাবের অভিযানে
    দুই রোহিঙ্গা নাগরিকসহ আটক তিন, ৫৭ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার

    বাংলাদেশ মেইল ::

    চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন শুলকবহর এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ৫৭ লক্ষ টাকা মূল্যের ১৮,৮১৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। শুক্রবার (১৮জুন) বিকেলে এসব ইয়াবা উদ্ধার করা হয়েছে।

    র‌্যাব-৭, চট্টগ্রাম কার্যালয় থেকে জানানো হয় গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে  শুলকবহরে অভিযান পরিচালনা করা হয় । র‌্যাবের উপস্থিত টের পেয়ে তিনজন ব্যক্তি দোঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে তিনজনকে আটক করে।

    আসামিকৃতরা হলেন কক্সবাজারের হালিমাপাড়ার  কবির আহমেদের ছেলে মোঃ মাহাবুবুর রহমান (৩৪) উখিয়ার জামতলি রোহিঙ্গা ক্যাম্পের খবিরের ছেলে  নুর (২৯), বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-এম ৮ ই এর বাসিন্দা আব্দুর রহমানের  ছেলে মোঃ মাহামুদুল্লাহ (৩৪)।

    পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের নিজ দখলে থাকা একটি ব্যাগ ও দেহ তল্লাশি করে ১৮,৮১৫ পিস ইয়াবা ট্যাবলেট এবং ৬ টি জাতীয় পরিচয়পত্র উদ্ধারসহ আসামিদের গ্রেফতার করে।  আসামীদের মধ্যে  মোঃ নুর (২৯) এবং মোঃ মাহামুদুল্লাহ (৩৪)  মায়ানমার নাগরিক (রোহিঙ্গা)। তারা রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে ভুয়া জাতীয় পরিচয়পত্র বহন করে পরস্পরে যোগসাজশে ইয়াবা পাচার করে আসছে।

    গ্রেফতারকৃত আসামিরা জিজ্ঞাসাবাদে জানায়,  তারা কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা চট্টগ্রামসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫৭ লক্ষ টাকা ।

    গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানায় সোপর্দ করা হয়েছে।