কমিটি ঘোষণা হবে পরে
    নগর স্বেচ্ছাসেবক লীগের ভার্চুয়াল সম্মেলন

    বাংলাদেশ মেইল ::

    দীর্ঘ ২০ বছর পর আজ শনিবার হচ্ছে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের প্রথম ভার্চুয়াল সম্মেলন। সম্মেলন নিয়ে ৫০১ সদস্যের প্রস্তুতি কমিটি ছাড়াও করা হয়েছে ১৪টি বিভিন্ন উপ-কমিটিও। সম্মেলনে ২৫০ জন কাউন্সিলর ও ২৫০ জন ডেলিগেট যোগ দিয়েছেন ।

    শনিবার সকাল ১১ টায় চট্টগ্রামের ইন্জিনিয়ারিং ইনিস্টিউটে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয় এ ভার্চ্যুয়াল  সম্মেলন।  নগরের লালখান বাজার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে এ সম্মেলনের অনুষ্ঠানিকতা শুরু হয়।

    এতে প্রধান অতিথি হিসেবে যুক্ত আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

    সম্মেলনে সভাপতিত্ব করছেন নগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম জিয়াউদ্দিন।

    ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

    সম্মেলনে প্রধান বক্তা হিসেবে যুক্ত হন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান।
    ভার্চুয়াল সম্মেলন সঞ্চালনা করছেন নগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক কেবিএম শাহজাহান ও সালাউদ্দিন আহমেদ।

    এছাড়া অনলাইনে যুক্ত আছেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, কর্ম ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াশিকা আয়শা খান, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, নগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন ও চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

    এদিকে ভার্চুয়াল সম্মেলনে কমিটি ঘোষণা করা হবে না বলে জানিয়েছেন দলের কেন্দ্রীয় নেতারা। মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সাথে আলাপ আলোচনার মধ্য দিয়ে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি ঘোষণা করা হবে।