বিকল বাল্কহেডের ছয় ক্রুকে উদ্ধার করেছে কোস্টগার্ড

    বাংলাদেশ মেইল ::

    চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে ইঞ্জিন বিকল হওয়া “এমভি মা ছাকিন” নামের একটি বাল্কহেড থেকে ৬ জন ক্রুকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড। শনিবার (১২ জুন) বিকেলে সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করেন কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ এম আব্দুর রউফ।

    লেঃ এম আব্দুর রউফ জানান বাল্কহেডটি সিলেট থেকে বালু বোঝাই করে কক্সবাজারে উদ্দেশ্যে রওনা করে। শনিবার আনুমানিক ৯টার দিকে চট্টগ্রাম সাংগু নদীর মোহনায় গমনের পর বাল্কহেডটির ইঞ্জিন বিকল হয়ে যায়। কোস্ট গার্ড পূর্বজোন স্টাফ অফিসার (অপারেশন্স) এর নির্দেশক্রমে আনুমানিক ১০ টা ১৫ এর দিকে বিসিজিএস সোনাদিয়া উদ্ধার কাজে গমন করে। আনুমানিক ১২ টার দিকে কোস্ট গার্ড বাল্কহেডটির ৬ জন ক্রুকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয় এবং বর্তমানে বাল্কহেডটি সাংগু নদীর মোহনায় নোঙ্গর করে  রাখা হয়েছে । উদ্ধারকৃতদের বিসিজি আউটপোস্ট পতেঙ্গায় নিয়ে আসা হয়।

    বিসিজিএস সোনাদিয়ার কমান্ডার লেঃ এস এম মনোয়ারুল ইসলাম জানান বাল্কহেড এর ৬ জন ক্রুকে অক্ষত অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়েছে। উদ্ধারকৃতদের বাল্কহেড মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে। বাংলাদেশ কোস্টগার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বন দস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে জানান তিনি।