বিরামপুরে জাতীয় ভিটামিন ”এ” প্লাস ক্যাম্পেইন এডভোকেসি ও পরিকল্পনা সভা

    নয়ন হাসান, বিরামপুর ::

    দিনাজপুরের বিরামপুরে জাতীয় ভিটামিন ”এ” প্লাস ক্যাম্পেইন-২০২১ (০৫ জুন থেকে ১৯ জুন) উপলক্ষ্যে উপজেলা এডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

    গতকাল বুধবার (২ জুন) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্টিত হয়।

    সামাজিক দুরত্ব বজায় রেখে বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা আয়োজিত জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ও উপজেলা এডভোকেসি এবং পরিকল্পনা সভা অনুষ্ঠানে ইপিআই মাসুদ রানার সঞ্চালনায় এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শ্যামল কুমার রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার,উপজেলা ভাইস চেয়ারম্যান মেসবাউল ইসলাম মন্ডল,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত, জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুল লতিফ, একাডেমিক সুপার ভাইজার আব্দুস সালাম,আরএমও আব্দুল্লাহ আল মাহমুদ শোভন, মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ মোঃ আবুল কাশেম প্রমুখ।

    উক্ত সভায় ক্যাম্পেইন সম্পর্কিত প্রেজেন্টেশন উপস্থাপন করেন মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ মোঃ আবুল কাশেম ।  তিনি  ক্যাম্পেইন সফল ভাবে বাস্তবায়নের লক্ষ্যে মূল্যবান বক্তব্য ও মতামত প্রকাশ করেন। ডাঃ আবুল হাসেম বলেন, এবার উপজেলার ১৬৯টি ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন কেন্দ্র স্থাপনের মাধ্যমে আগামী (৫ জুন থেকে ১৯ জুন) পর্যন্ত এই সেবা কার্যক্রম অব্যাহত থাকবে ।

    এসময় ৬ মাস থেকে ১ বছর বয়সী প্রায় ১ হাজার ৪শ ৩০ শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ”এ” ক্যাপসুল এবং ১বছর থেকে ৫ বছর বয়সী প্রায় ১১হাজার ৯শত ৫০শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ”এ” ক্যাপসুল আগামী (৫ জুন থেকে ১৯ জুন)খাওয়ানো হবে বলে হাসপাতাল সূত্রে জানা যায়।