মানবিক তরুনদের উদ্দ্যেগ
    ‘বিনামূল্যে জয় বাংলা অক্সিজেন সেবা ‘এক বছর পুর্তি

    অক্সিজেন সেবা

    বাংলাদেশ মেইল ::

    করোনা মহামারিতে আর্ত মানবতার সেবায় এগিয়ে এসেছে বাংলাদেশ ছাত্রলীগের একদল স্বেচ্ছাসেবী । ‘বিনামূল্যে জয় বাংলা অক্সিজেন সেবা ‘ র ব্যানারে গেল এক বছর ধরে করোনা আক্রান্ত রোগী দাড়িয়েছে স্বেচ্ছাসেবকরা । সোমবার (১৯ জুলাই) চট্টগ্রামে এমন মানবিক সেবা কার্যক্রমের এক বছর পুর্তি হলো ।

    সংগঠনটির চট্টগ্রামের সমন্বয়ক তানভীরুজ্জামান নিরব বলেন , জয় বাংলা অক্সিজেন সেবা মানুষের আস্থা ও ভরসার নাম। করোনা মহামারীর ভয়াল থাবার শুরুতে ২০২০ সালের ২৯ জন দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ডাকসুর সাবেক স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরীর উদ্যোগে বিনামূল্যে জয় বাংলা অক্সিজেন সেবা কার্যক্রম চালু হয়।এই সেবায় উদ্যোক্তা হিসেবে আরো ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সবুর খান কলিন্স ও ডাকসুর সাবেক সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ন-সাধারন সম্পাদক রফিকুল ইসলাম সবুজ।রাতদিন ঝড়বৃষ্টি উপেক্ষা করে  সপ্তাহে ৭ দিন আমাদের এই সেবা কার্যক্রম চালু আছে।

    সমন্বয়ক একরামুল হক বাবলু বলেন , স্বেচ্ছাসেবক হিসেবে করোনা রোগীদের সেবা করতে পেরে নিজেকে গর্বিত মনে হয়, সব তরুণদের উচিত এই মহামারিতে দেশ ও জাতির কাছে থাকা।বিনামূল্যে জয় বাংলা অক্সিজেন সেবায় সেচ্ছাসেবক হিসেবে কাজ করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করি । বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরীকে ধন্যবাদ এমন একটা মহৎ কার্যক্রমে সেচ্ছাসেবক হিসাবে কাজ করার সুযোগ দেয়ায়। চট্টগ্রামে আমরা আমাদের সাধ্যানুযায়ী মানুষকে সেবা দিতে সর্বোচ্চটা দিয়ে কাজ করেছি এবং যতদিন এই সংকট থাকবে ততদিন এই সেবা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

    আকিফুল ইসলাম ফরহাদ জানান .ছাত্রলীগের জম্মলগ্ন থেকে আর্ত মানবতার সেবায় নিজেদের উজাড় করে দিয়েছে ।  ঐহিত্যের ধারাবাহিতায় কোভিট-১৯ মহামারিতে মানবিক ছাত্রনেতা সাদ বিন কাদেরের উদ্যোগে দেশব্যাপী শুরু হয় এই পরিসেবা  ।

    সংগঠকরা জানান এ পর্যন্ত সারাদেশে আট হাজারের অধিক রোগীকে বিনামুল্যে অক্সিজেন দিয়েছে ‘বিনামূল্যে জয় বাংলা অক্সিজেন সেবা ‘