আক্রান্ত ও উপসর্গে দেশে ১৭০ জনের মৃত্যু

বাংলাদেশ মেইল ::

করোনাভাইরাসের ভয়াল রুপ ছড়িয়ে পড়েছে গ্রামেগঞ্জে। প্রতিনিয়ত আশঙ্কাজনক হারে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্য। পরিস্থিতির ভয়াবহতায় উচ্চঝুঁকিতে খুলনা, রাজশাহী, কুষ্টিয়া, টাঙ্গাইল ও সাতক্ষীরা জেলা। এখন পর্যন্ত দেশের বিভিন্ন জেলা থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গত একিদেন ১৭০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

যশোর: যশোরে করোনা আক্রান্ত হয়ে ১০ জন ও উপসর্গ নিয়ে ২ জনসহ মোট ১২ জন মারা গেছেন। এ ছাড়া গত একদিনে জেলায় নতুন করে ২৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার প্রায় ৪০ শতাংশ। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ।

কুষ্টিয়া: কুষ্টিয়া: কুষ্টিয়া জেনারেল হাসপাতালে গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে ১৫ জন ও উপসর্গে ৩ জনসহ মোট ১৮ জন মারা গেছেন। শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন।

সিলেট: সিলেট জেলায় গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৪ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ২৯২ জন।

সুনামগঞ্জ: গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। এসময় আক্রান্ত হয়েছেন ১৩ জন।

মৌলভীবাজার: মৌলভীবাজারে গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন। এসময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ৫৪ জন।

খুলনা: খুলনায় গত একদিনে করোনায় আক্রান্ত ও উপসর্গে আরো ১০ জন মারা গেছেন। একই সময়ে জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৬১ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৩৫৫ জনের। মারা গেছেন ৪০২ জন এবং সুস্থ হয়েছেন ১২ হাজার ৪৬৬ জন।

ঝিনাইদহ: ঝিনাইদহে গত একদিনে আক্রান্ত ও উপসর্গে ৪ জন মারা গেছেন। এসময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৩১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৫১৩ জন। মোট মারা গেছেন ১৩২ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৬৮ জন।

মেহেরপুর: মেহরপুরে গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন। এসময় নতুন করে শনাক্ত হয়েছে ৪১ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ২ হাজার ৪৭২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫৯৪ জন।

নড়াইল: জেলায় গত একদিনে আক্রান্ত ও উপসর্গে ২ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৩১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৪২ জনের। মোট মারা গেছেন ৬০ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩২৬ জন।

সাতক্ষীরা: সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত একদিনে করোনা উপসর্গে আরো ১০ জন মারা গেছে। শুক্রবার সকাল ১০টা থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত তারা মারা যান। এ সময় ২৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৯২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা. মানস কুমার মন্ডল।

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৬ জন ও উপসর্গে ৮ জনসহ মোট ১৪ জন মারা গেছেন। শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

টাঙ্গাইল: টাঙ্গাইলে গত একদিনে আক্রান্ত ও উপসর্গে ৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ের ৪৩৮ জনের নমুনা পরীক্ষায় ১৮৬ জন করোনা পজিটিভ হন। শনাক্তের হার ৪২ দশমিক ৪৬ শতাংশ। শনিবার সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

নোয়াখালী: গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে ২ জন মারা গেছেন। এ নিয়ে গত দুই দিনে করোনায় এখানে ছয় জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরও ৩০৬ জন। এনিয়ে জেলায় মোট মৃত্যু ১৫৪ জন ও মোট আক্রান্ত ১২ হাজার ৪৬৭ জনে দাঁড়াল।

ফরিদপুর: ফরিদপুরে গতে একদিনে করোনায় নতুন করে রেকর্ড সংখ্যক ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১০ এবং উপসর্গ নিয়ে ৯ জন রয়েছেন। একই সময়ে ৩৫৬ জনের পরীক্ষা করে ১৬৮ জন করোনা পজিটিভ হয়েছেন।

বগুড়া: বগুড়ায় গত একদিনে করোনা আক্রান্তে ৫ জন ও উপসর্গে ৮ জনসহ মোট ১৩ জন মারা গেছেন। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান।

বরিশাল: বরিশালে বিভাগে গত একদিনে করোনায় আক্রান্ত ও উপসর্গে ১৮ জন মারা গেছেন। এসময় নতুন করে ২৮৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১ হাজার ৩৯৯ জন।

ময়মনসিংহ: গত একদিনে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ৬ জন এবং উপসর্গে আরো ৬ জনসহ মোট ১২ জন মারা গেছেন। শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকালপারসন ডা. মহিউদ্দিন খান মুন।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে ২ জন ও উপসর্গ নিয়ে ৭ জনসহ মোট ৯ মারা গেছেন। একই সময়ে ২৯টি নমুনা পরীক্ষায় ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান।

কিশোরগঞ্জে: কিশোরগঞ্জে গত একদিনে করোনায় ৬ জন মারা গেছেন। নতুন মৃত্যু নিয়ে জেলায় মোট মৃত্যু ১১০ জন। একসময়ে ১১৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত নিয়ে জেলায় মোট আক্রান্ত ৬ হাজার ৭৮৩ জন।

গোপালগঞ্জ: গোপালগঞ্জে গত একদিনে করোনা আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৭ জনে। এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ১৪৫ জন। শনাক্তের হার শতকরা ৬৩ ভাগ।

চট্টগ্রাম: চট্টগ্রামে গত একদিনে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।