আনোয়ারুল আজিম আরিফ আইআইইউসির নতুন উপাচার্য

    আনোয়ারুল আজিম আরিফ

    বাংলাদেশ মেইল ::

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ।

    বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব শামীমা বেগম স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে ভিসি (ভাইস চ্যান্সেলর)  হিসেবে নিয়োগ দেয়া হয়।

    আদেশে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ৩১ (১) ধারা অনুযায়ী প্রফেসর মোঃ আনোয়ারুল আজিম আরিফ সাবেক উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ প্রদান করা হয়েছে।

    তিনি ১৯৫১ সালের পহেলা মে চট্টগ্রামের সম্ভান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা সাইদুর রহমান। ব্যক্তিগত জীবনে তিনি ৩ পুত্র সন্তানের জনক।

    তাঁর সহধর্মিনী মিসেস জান্নাতুন্নেছা একজন আদর্শ গৃহিনী। বড় ছেলে মুহাম্মদ ইশতিয়াক আরিফ চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে সিস্টেমস ম্যানেজার হিসেবে, দ্বিতীয় ছেলে মুহাম্মদ ইফতেখার আরিফ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং তৃতীয় ছেলে মুহাম্মদ ইরফান আরিফ ইষ্টার্ন ব্যাংক লিঃ স্টেশন রোড শাখা, চট্টগ্রাম এ কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।

    এর আগে তিনি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন।