গ্রাহক হয়রানি
ইভ্যালিকে নোটিশ দেবে বাণিজ্য মন্ত্রণালয়

ইভ্যালিকে

বাংলাদেশ মেইল ::

গ্রাহকদের অনেক অভিযোগ নিয়ে আলোচনায় থাকা ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালি টাকা নেওয়ার পরও মাসের পর মাস কেন পণ্য দিতে পারছে না তা আনুষ্ঠানিকভাবে জানতে চাইবে বাণিজ্য মন্ত্রণালয়। পণ্যের জন্য ইভ্যালিকে দেয়া টাকা নিয়ে বিস্তর অভিযোগ  গ্রাহকদের।

উত্তর সন্তোষজনক না হলে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাফিজুর রহমান।

রোববার বাণিজ্য মন্ত্রণালয়ে ই-কমার্স প্ল্যাটফর্মগুলোর বিষয়ে অনুষ্ঠিত একটি বৈঠকে অভিযোগ ওঠা প্রতিষ্ঠানগুলোকে নোটিস দেওয়া এবং এগুলো কীভাবে ব্যবসা করছে তা যাচাই বাছাই করতে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছেও বলে জানান তিনি।

সোমবারই বাণিজ্য মন্ত্রণালয় থেকে এই নোটিস যাবে উল্লেখ করে তিনি  আরও বলেন, প্রথম নোটিস দেওয়া হবে ইভ্যালিকে। তাদের বিরুদ্ধে অনেক বেশি অনিয়মের কথা শোনা যাচ্ছে।

ইভ্যালিসহ আরও কয়েকটি ই-কমার্স প্রতিষ্ঠানের ব্যবসার ধরন এবং গ্রাহকের কাছ থেকে অগ্রিম অর্থ নিয়েও দীর্ঘ সময় পরও পণ্য না দেওয়া, অর্থ ফেরত না দেওয়াসহ ক্রেতা ‘ঠকানোর’ বিস্তর অভিযোগ নিয়ে সম্প্রতি আলোচনা শুরু হয়েছে।

ইভ্যালিকে নিয়ে বাংলাদেশ ব্যাংকও সম্প্রতি একটি প্রতিবেদন দিয়েছে। এমন প্রেক্ষাপটে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে গ্রাহকদের বিভিন্ন অভিযোগের বিষয়ে পর্যালোচনা করতে রোববার বাণিজ্য মন্ত্রণালয়ে এই বৈঠক ডাকা হয়।

বিএম/ ইভ্যালিকে নোটিশ