দেশব্যাপী এক কোটি মাস্ক দেবে এফবিসিসিআই

এক কোটি মাস্ক

বাংলাদেশ মেইল ::

করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সারাদেশে এক কোটি মাস্ক বিতরণ করবে ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)। পাশাপাশি ২০০০ অক্সিজেন সিলিন্ডার, ২০০ হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা, ২০০ অক্সিজেন কনসেনট্রেটর বিতরণ এবং বিভিন্ন হাসপাতালরে সামনে অক্সিজেন বুথ স্থাপন কার্যক্রম শুরু করেছে এফবিসিসিআই।

বৃহস্পতিবার (১৫ জুলাই) মতিঝিলের ফেডারেশন ভবনে এফবিসিসিআই আয়োজিত দেশব্যাপী স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বিশেষ অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ. রহমান। এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু। এতে অংশ নিয়েছেন ঢাকা চেম্বারের সভাপতি রিজওয়ান রহমান, মেট্রোপলিটন চেম্বারের সভাপতি নিহাদ কবির, এফবিসিসিআইয়ের সাবেক প্রথম সহসভাপতি মনোয়রা হাকিম আলী, বিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি প্রীতি চক্রবর্তী প্রমুখ।
অনুষ্ঠানে দেশের ৬৪ জেলার চেম্বার ও এসোসিয়েশনের নেতৃবৃন্দ সংযুক্ত ছিলেন।
ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এফবিসিসিআই সহ-সভাপতি এম এ মোমেন, আমিন হেলালী, হাবিব উল্লাহ ডনসহ অন্যান্য পরিচালকবৃন্দ।
সংগঠনের পক্ষ থেকে জানানো হয় , করোনা সংক্রমন ঠেকাতে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মানার  কোন বিকল্প নেই । এক কোটি মাস্ক বিতরনের মাধ্যমে জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে উদ্বুদ্ধ করবে এফবিসিসিআই ।