দেশে ১৩৭৬৮ সংক্রমণের নতুন রেকর্ড, মৃত্যু আরও ২২০

সংক্রমণের

বাংলাদেশ মেইল ::

দেশে করোনাভাইরাস সংক্রমণের নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ১৩ হাজার ৭৬৮টি, যা এর আগের সর্বোচ্চ সংক্রমণের রেকর্ডের চেয়েও ২ হাজার বেশি। এ নিয়ে দেশে করোনা সংক্রমণ ছাড়িয়ে গেল ১০ লাখ ৩৪ হাজার।

এদিকে, একই সময়ে দেশে করোনা সংক্রমণ নিয়ে ২২০ জনের মৃত্যু হয়েছে। এটি একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। গতকাল রোববার (১১ জুলাই) একদিনে সর্বোচ্চ ২৩০ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গিয়েছিলেন।

সোমবার (১২ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল রোববার একদিনে সর্বোচ্চ ২৩০ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গিয়েছিলেন। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ২২০ জন, যা একদিনে দ্বিতীয় সর্বোচ্চ। এ নিয়ে দেশে করোনা সংক্রমণ নিয়ে মোট মৃত্যু দাঁড়াল ১৬ হাজার ৬৩৯ জনে। সংক্রমণের বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৬১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ১৪২ জন, নারী ৭৮ জন। তাদের মধ্যে ১৩ জন বাসায় ও বাকি ২০৭ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এর মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ১৬৭ জন, বেসরকারি হাসপাতালে ৪০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের বয়সভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, ১২১ জনেরই বয়স ৬০ বছরের বেশি। ৫১ থেকে ৬০ বছর বয়সী মারা গেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ জন, তৃতীয় সর্বোচ্চ ২৬ জন মারা গেছেন ৪১ থেকে ৫০ বছর বয়সী। এছাড়া ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৭ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৯ জন এবং ১১ থেকে ২০ বছর বয়সী এক জন গত ২৪ ঘণ্টায় মারা গেছেন করোনা সংক্রমণ নিয়ে।

বিভাগভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬৪ জন মারা গেছেন ঢাকা বিভাগে। দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। তৃতীয় সর্বোচ্চ ৩৭ জন চট্টগ্রাম বিভাগে ও চতুর্থ সর্বোচ্চ ২৩ জন মারা গেছেন রাজশাহী বিভাগে। এছাড়া রংপুর বিভাগে ১৮ জন, ময়মনসিংহ বিভাগে ১৩ জন, সিলেট বিভাগে ছয় জন ও বরিশাল বিভাগে চার জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।