পটিয়ায় ২০ গজের মধ্যে দুই মসজিদ, সুন্নি-হেফাজত মুখোমূখি

নিজস্ব প্রতিনিধিঃ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়নের আলমদারপাড়া গ্রামে ২০ গজের ব্যবধানে আরেকটি মসজিদ নির্মাণকে কেন্দ্র করে সুন্নি-হেফাজত (কওমী) অনুসারীরা মুখোমূখী অবস্থান নিয়েছে ।

যে কোন মুহুর্তে সংঘর্ষের আশংকা করছে এলাকাবাসী। এ ব্যাপারে সুন্নি আকিদার লোকজনের পক্ষ থেকে ১১ জুলাই (রবিবার) পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্থানীয়রা লিখিত অভিযোগ করা হয়েছে ।

জানা গেছে, ছনহরা ইউনিয়নের আলমদারপাড়া গ্রামের সুন্নি আকিদার লোকজন বিগত ১৯৯৬ সালে বায়তুশ শরফ জামে মসজিদ নির্মাণ করে সেখানে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করছেন। এছাড়াও রয়েছে হেফজখানা ও একটি এতিমখানা। কিন্তু সুন্নি আকিদার লোকজনের সঙ্গে সাংঘর্ষিক পরিস্থিতি সৃষ্টি করার জন্য হেফাজতের লোকজন ২০ গজের ব্যবধানে আরেকটি মসজিদ নির্মাণের কাজ শুরু করেছে।

এতে যে কোন মুহুর্তে রক্তপাতের আশংকা করছে এলাকাবাসী। তারা জানিয়েছেন, কওমী আকিদার লোকজন এলাকার সম্প্রীতি বিনষ্ট করতে ২০ গজের ব্যবধানে আরেকটি মসজিদ নির্মাণ কাজ করছে।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ জানিয়েছেন, ২০ গজের ব্যবধানে আরেকটি মসজিদ নির্মাণ সংক্রান্তে একটি অভিযোগ তিনি পেয়েছেন। বিষয়টি যাচাই করে শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে।