অর্জিত ধন সম্পদ নিয়ে কবরে যেতে পারবেন না
করোনাকালে অসহায়দের মাঝে সাহায্য নিয়ে পাশে থাকুন- মশিউর

মশিউর

বাংলাদেশ মেইলঃ  আজ (১৩ জুলাই) বাংলাদেশ মেরিন ফিশারিজ এসোসিয়েশনের উদ্যোগে চট্টগ্রামের পাথরঘাটা ওয়ার্ডের আসাদগঞ্জে করোনাকালে সাময়িক বেকার হয়ে পড়া গরীব অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এই উপলক্ষে স্বাস্হ্যবিধি মেনে সংক্ষিপ্ত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মেরিন ফিশারিজ এসোসিয়েশানের মহাসচিব মশিউর রহমান চৌধুরী।

আসাদগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি আবু নাসেরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ওসমান হায়দার রানার উপস্হাপনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা রুহুল আমিন তপন, সাইদুর রহমান চৌধুরী, ওয়ার্ড কাউন্সিলর পুলক খাস্তগীর, ইদ্রিস আলম।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মশিউর রহমান চৌধুরী বলেন- চলতি করোনা মহামারীর ভয়াবহ পরিস্থিতিতে দেশের নিম্ন আয়ের মানুষ সাময়িকভাবে অসহায়, সরকার অসহায় মানুষের সাহায্যে কাজ করে চলছে। সরকারের পাশাপাশি সমাজের ধনী ও স্বচ্ছল ব্যক্তিদের বর্তমান অসহায় মানুষের পাশে সাহায্য নিয়ে দাঁড়াতে হবে। তিনি বলেন, আর্ত মানবতার সেবার কথা প্রত্যেক ধর্মেই নির্দেশ আছে। পৃথিবীর যত ধনী ব্যক্তিই হউক মৃত্যুর পর কেউ তার সম্পদ কবরে নিয়ে যেতে পারেননি।কবরে সম্পদের কোন কাজ নেই।

অসহায় মানুষের মাঝে ত্রাণ দিচ্ছেন মশিউর রহমান

বরং এই অর্জিত সম্পদ মানব কল্যাণে খরচ করলে আখেরাতে তার সুফল মিলবে। তাই বিবেক বর্জিত না হয়ে ধনী স্বচ্ছল ব্যক্তিরা আসুন সবাই মিলে করোনা লকডাউনে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষকে সাধ্যমত সাহায্য করি। তিনি বলেন মাস্ক ব্যাবহার করতে হবে, সরকারি বিধি নিষেধ মানতে হবে। এই করোনাকে সচেতনতা দিয়ে জয় করতে হবে। ইনশআল্লাহ একদিন সকল বিভিষিকাময় পরিস্হিতির অবসান হবে।
সভায় আরো উপস্থিত ছিলেন কেশব ঘোষ, মহিউদ্দিন শাহজাহান, নাজিম উদ্দিন, মজিবুল হোসেন, মসলিম উদ্দীন, সুজিত সেন, সুব্রত পাল, অর্পণ রায়, উত্তম রায়, ইমাদ চৌদুরী, তাইফুল খাঁন সহ ব্যবসায়ী রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। সংক্ষিপ্ত সভা শেষে পাঁচ শতাধিক অসহায় পরিবারের সদস্যদের মাঝে এক সপ্তাহের নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।