ইকো’র উদ্যোগে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে এক হাজার মাস্ক প্রদান

বাংলাদেশ মেইল ::

কোভিড-১৯ মোকাবিলায় বেসরকারি সামাজিক ও মানবিক উন্নয়ন সংস্থা ইফেক্টিভ ক্রিয়েশন অন হিউম্যান অপিনিয়ন ‘ইকো’র উদ্যোগে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ৬ হাজার পিস কেএন৯৫ মাস্ক বিতরণের কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর অংশ হিসেবে বুধবার (১৪ জুলাই)  বেলা ১২টায় কর্মসূচীর প্রথম দিনে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীরের মাধ্যমে চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ডাক্তার-নার্স-কর্মচারীদের জন্য জন্য ১ হাজার পিস কেএন৯৫ মাস্ক প্রদান করা হয়েছে। এ সময় অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমেদ, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি, জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডা. আবদুর রব, ইকো’র সভাপতি মোঃ সরওয়ার আলম চৌধুরী মনি, সম্পাদক ড. মোহাম্মদ ওমর ফারুক রাসেল, সম্পাদক মন্ডলীর সদস্য সাহেদ মুরাদ সাকু।
মাস্ক গ্রহণকালে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর বলেন, বেসরকারী উন্নয়ন সংস্থা ‘ইকো’ বৈশ্বিক মহামারী কোভিডের শুরু থেকে সর্বস্তরের জনগণকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে সচেতন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি সামাজিক ও মানবিক সংগঠনগুলোকে একযোগে কাজ করার আহবান জানিয়ে ইকো’র কার্যক্রমগুলোর প্রশংসা করেন তিনি।
চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি, বলেন, মানবিক উন্নয়ন সংস্থা ‘ইকো’ কোভিড মোকাবেলায় শুরু থেকে কর্মশালা, সুরক্ষা সামগ্রী বিতরণ, দুর্গম এলাকায় খাদ্য সামগ্রী বিতরণসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে। তিনি সামনের দিনগুলোতে করোনা মোকাবেলায় ইকো’র সম্পৃক্ততা আরও বাড়ানোর আহবান জানান।
চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমেদ বলেন, করোনা মোকাবেলায় ইকো চট্টগ্রাম নগরীর বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের জন্য সুরক্ষা সামগ্রী, পালস অক্সিমিটার বিতরণ ও বীর মুক্তিযোদ্ধাদের জন্য করোনার নমুনা সংগ্রহের বুথ স্থাপন করে এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন। বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে তিনি ‘ইকো’কে ধন্যবাদ জানিয়ে এ উন্নয়ন সংস্থার সমৃদ্ধি কামনা করেন।
ইকো’র সভাপতি সরওয়ার আলম চৌধুরী মনি বলেন, এ সংস্থার পক্ষ থেকে চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ডাক্তার-নার্স-কর্মচারীদের জন্য জন্য ১ হাজার পিস কেএন৯৫ মাস্ক প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ অব্যাহত রাখবে। এছাড়াও ইকো’র উদ্যাগে করোনার নমুনা সংগ্রহের ভ্রাম্যমাণ বুথের কার্যক্রমসহ কোভিড মোকাবেলায় নানা ধরনের কার্যক্রম চলমান রয়েছে।