চট্টগ্রামে মেডিকেল শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজের টিকাদান শুরু

মেডিকেল শিক্ষার্থীদের
বাংলাদেশ মেইল ::

আজ রবিবার থেকে শুরু হচ্ছে মেডিকেল শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজের টিকাদান কর্মযজ্ঞ। যাতে চট্টগ্রাম মেডিকেল কলেজসহ চট্টগ্রামের সরকারি-বেসরকারি প্রায় পাঁচ হাজার মেডিকেল শিক্ষার্থীদের দেয়া হবে চীনের সিনোফার্মের টিকা। রবিবার সকালে চমেকের শ্রেণিকক্ষে শুরু হবে এ কার্যক্রম। প্রথম দিনে চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) প্রায় সাড়ে ৫শ’ জনকে টিকা দেয়া হবে। যা শুরু হয়ে আগামী ১০ আগস্ট পর্যন্ত চলবে।

গতকাল শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার স্বাক্ষারিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে মেডিকেল কলেজ ও চট্টগ্রামের নয়টি বেসরকারি মেডিকেল কলেজ ও চট্টগ্রাম জেলার বাইরের মেডিকেল কলেজ শিক্ষার্থীদের সিডিউল মোতাবেক উপস্থিত হয়ে ভ্যাকসিন গ্রহণ করার জন্য অনুরোধ জানানো হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ছাড়া বেসরকারি কলেজগুলো হলো : ইনস্টিটিউট অব হেলথ সাইন্স, সাউদার্ন মেডিকেল কলেজ, মেরিন সিটি মেডিকেল কলেজ ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ, বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ, মা ও শিশু মেডিকেল কলেজ, আর্মি মেডিকেল কলেজ, আইএইচটি, চট্টগ্রাম, নার্সিং কলেজের শিক্ষার্থীরা এ তালিকায় রয়েছেন।
উল্লেখ্য, গত ১৯ জুন থেকে সিনোফার্মের টিকা দেয়া হয় মেডিকেল ও নার্সিং শিক্ষার্থীদের। যা চলতি মাসের শুরু পর্যন্ত এ কার্যক্রম চলে।