করোনায় মারা গেলেন রাঙ্গামাটির পুলিশ কর্মকর্তা

রাঙ্গামাটির পুলিশ

বাংলাদেশ মেইল ::

করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে মৃত্যুবরন করেছেন রাঙ্গামাটির পুলিশ কর্মকর্তা আহসান হাবীব (৩২)। তিনি রাঙ্গামাটিতে এবিপিএনের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে বারোটায়  তিনি মৃত্যুবরন করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

স্বস্ত্রীক  ভারতীয় করোনার ডেল্টা ভেরিয়েন্টে  আক্রান্ত হয়ে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন পুলিশের এএসপি আহসান হাবীব। গত ৬ জুলাই তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। তার শারীরিক অবস্থা জটিলতার কারনে দিন দিন খারাপ হচ্ছিল। তবে তার স্ত্রী বর্তমানে সুস্থ রয়েছেন।

রাঙ্গামাটির পুলিশ কর্মকর্তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পুলিশ সুপার ডা. মনোয়ার হাসানাত খান।

ডা. মনোয়ার হাসানাত জানান, আহসান হাবীব করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছিলেন বলে ধারণা চিকিৎসকদের। এছাড়া তার অ্যাজমার সমস্যা ছিল এবং তিনি আইসিইউতে ছিলেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

তিনি জানান, ৬ জুলাই থেকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আহসান হাবীব। তার স্ত্রীও করোনায় আক্রান্ত হয়ে একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ডা. মনোয়ার হাসানাত জানান, আহসান হাবীব করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছিলেন বলে ধারণা চিকিৎসকদের। এছাড়া তার অ্যাজমার সমস্যা ছিল এবং তিনি আইসিইউতে ছিলেন।

করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১০১ জন পুলিশ সদস্য মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২৩ হাজারেরও বেশি।

২০২০ সালের ২৮ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে প্রথম মারা যান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কনস্টেবল জসিম উদ্দিন। এরপর গত ৫ জুলাই পর্যন্ত ওই সংখ্যা এসে দাঁড়ায় ১০০ তে।

পুলিশ কর্মকর্তা  আহসান হাবিবের গ্রামের বাড়ি চৌদ্দগ্রাম উপজেলায়। আহসান হাবিব ৩৩তম বিসিএস(পুলিশ) কর্মকর্তা হিসেবে পুলিশে যোগ দেন। গেল বছর বিয়ে করেন তিনি।