কোরবানির পশু কেনাবেচা শুরু রাজধানীর হাটে

ইজারাদারকে

বাংলাদেশ মেইল::

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর পশুর হাটগুলোতে আজ শনিবার (১৭ জুলাই) থেকে কোরবানির পশু কেনাবেচা শুরু হয়েছে। এসব পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে ২১ জুলাই ঈদের দিন পর্যন্ত কেনাবেচা চলবে।হাটে ক্রেতার আনাগোনা কম বলে জানালেন ব্যবসায়ীরা। যারা হাটে আসছে তাদের মধ্যে অনেকেই পশু দেখে ও দাম জিজ্ঞেস করে চলে যাচ্ছে।

উত্তর ও দক্ষিণ সিটির কয়েকটি অস্থায়ী কোরবানির হাট ঘুরে দেখা গেছে, দেশের বিভিন্ন জায়গা থেকে ট্রাকে করে পশু আনতে শুরু করেছেন ব্যাপারীরা। বাজারে বিভিন্ন সাইজের ও দামের দেশি-বিদেশি গরু দেখা গেছে।ব্যবসায়ীরা জানান, যানজটের কথা ভেবে এবার নির্ধারিত সময়ের আগেই হাটে পশু এনেছেন তারা।

বিভিন্ন হাটে দায়িত্বে থাকা লোকজন বলেন, ক্রেতা ও বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মানতে বার বার অনুরোধ করছি আমরা। পর্যাপ্ত পরিমাণে মাস্ক ও স্যানিটাইজার দিচ্ছি। বাজারে এখনো ক্রেতা আসতে শুরু করেনি। তবে এবার বেচাকেনা নিয়ে আমরা খু্ব আশাবাদী।

দুই সিটি করপোরেশন এলাকায় ১৯টি অস্থায়ী পশুর হাট বসেছে। এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় বসছে ৯টি এবং দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় বসছে কোরবানির ১০টি পশু হাট।

কোরবানির/বিএম