রামেকে ২৪ ঘন্টায় মৃত্যু হলো ১৩ জনের

রামেকে

বাংলাদেশ মেইল ::

রামেকে (রাজশাহী মেডিকেল কলেজ)  গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৭ জন এবং উপসর্গে ৬ জনসহ মোট ১৩ জন মারা গেছেন বলে জানা গেছেন।

শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি বলেন, গত একদিনে রামেকে নতুন ভর্তি হয়েছেন ৬৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৮৯ জন ও উপসর্গ নিয়ে ২৩৬ জন ভর্তি রয়েছেন। এ ছাড়া গত একদিনে রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪২৫ জন।

তিনি আরো বলেন, রামেকে পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৬৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৪৬৩ জনের নমুনা পরীক্ষায় ৭৪ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৬৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩৮ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৮৭ শতাংশ।

করোনায় আক্রান্ত হয়ে মৃতরা হলেন, মধ্যে রাজশাহী জেলার ছয়জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের তিনজন ও নওগাঁর তিনজন ছিলেন। এর মধ্যে করোনা সংক্রমণে মারা গেছেন রাজশাহীর চারজন, নাটোরের একজন ও নওগাঁর দুইজন।

অন্যদিকে উপসর্গে মারা গেছেন রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দুইজন ও নওগাঁর একজন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।