ভাসানচরের রোহিঙ্গারা পেল প্রধানমন্ত্রীর উপহার

    রোহিঙ্গারা

    বাংলাদেশ মেইল  ::

    নোয়াখালীর ভাসানচরের রোহিঙ্গা কাম্পে অবস্থানরত রোহিঙ্গারা পেলেন প্রধানমন্ত্রীর উপহার । রোহিঙ্গা কাম্পে অবস্থানরত শরনার্থীদের স্বনির্ভর করতে নানা উপহার সামগ্রী পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার রোহিঙ্গাদের কাছে উপহার সামগ্রী পেছে দেওয়া হয়েছে।

    প্রধানমন্ত্রীর পাঠানো এসব উপহার সামগ্রীর মধ্যে রয়েছে ভ্যান গাড়ি, সেলাই মেশিন, ইলেকট্রিক যন্ত্রপাতি, মাছ ধরার জাল, সেলুনের উপকরণ ও গরু-ছাগলসহ মোট ১৩ রকমের উপকরণ।

    এ তথ্য নিশ্চিত করেছেন শরণার্থী বিষয়ক কমিশনের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন। তিনি বলেন, যদি এ জিনিসগুলো রোহিঙ্গারা পায়, তবে তাদের জীবিকার ব্যবস্থা হয়। এতে তাদের অনেক উপকার হয়। তাদের খাদ্যের যে যোগান, পুষ্টির যে যোগান, সেগুলো তারা কিনতে পারবে।

    ভাসানচর আশ্রয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক কমডোর রাশেদ সাত্তার বলেন, ৪ থেকে সাড়ে ৪ হাজার পরিবারকে যদি আমরা কর্মসংস্থানের সুযোগ করে দিতে পারি, তবে এই ভাসানচরে যারা বসবাস করছে, তাদের সবারটাই কভার হবে। ইতোমধ্যে অর্ধেকের বেশি কভার করা হয়েছে।

    প্রসঙ্গত, ছয় দফায় কক্সবাজারের টেকনাফ-উখিয়া থেকে ১৮ হাজারের বেশি রোহিঙ্গাকে নিয়ে আসা হয়েছে ভাসানচরে। পর্যায় ক্রমে ১ লাখ রোহিঙ্গাকে এখানে আনা হবে।

    রোহিঙ্গারা পেল/বিএম