২৪ ঘণ্টায় আরও ৭৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

হাসপাতালে ভর্তি

বাংলাদেশ মেইল ::

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আরও ৭৫ জন রোগী। এর মধ্যে ৭৪ জন রাজধানীর ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি এবং একজন ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন।

এ নিয়ে বর্তমানে হাসপাতালের ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪০৩ জনে। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৩৯৮ জন ও ঢাকার বাইরের হাসপাতালে পাঁচজন রোগী ভর্তি রয়েছেন।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক ও হেলথ ইমার্জেন্সি অপারেশন অ্যান্ড কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. কামরুল কিবরিয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে এডমিশন নেয়া ৭৫ জন রোগীর মধ্যে ১৩ জন সরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে এবং ৬১ জন বেসরকারি হাসপাতালে ভর্তি হন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ জুলাই পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ২৮২ জন রোগী। তার মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৭৭ জন।এ পর্যন্ত ডেঙ্গুতে তিনজন রোগীর মৃত্যু সন্দেহে তথ্য-উপাত্ত পর্যালোচনার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।