আবুধাবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন, আলোচনা সভা

    আলোচনা সভা

    মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ,আমিরাত প্রতিনিধি 

    সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশ দূতাবাস আবুধাবিতে (৩০ জুলাই) বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানমালার ধারাবাহিকতায় ” স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু সরকারের উন্নয়ন পরিকল্পনা এবং বঙ্গবন্ধু কন্যার রূপকল্প ২০২১ ও ২০৪১ উপলক্ষে আলোচনা সভা বিকেল ৪টায় দূতাবাস হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

    বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর শ্রম (স্থানীয়) লুৎফুন নাহার নাজিম এর সঞ্চালনায় ও  রাষ্ট্রদূত আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপ মিশন প্রধান মোহাম্মদ মিজানুর রহমান, সাবেক অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বাংলাদেশ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, ইঞ্জিনিয়ার আশীষ বড়ুয়া, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ইমরান হোসেন ইমু, সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন তালুকদার, সুলতান আহমেদ, গোলাম কাদের চৌধুরী ইফতি, শামসুল কবির, আক্তার হোসেন রাজু। এতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের লেবার কাউন্সিলর আব্দুল আলিম মিয়া, প্রথম সচিব মোহাম্মদ সাইফুল ইসলাম (পাসপোর্ট ও ভিসা), মাজহারুল ইসলাম (থার্ড সেক্রেটারি) সহ আরো অনেকে।

    আলোচনা সভা-য় রাষ্ট্রদূত আবু জাফর বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন চিত্র থেকে বোঝা যায় তিনি সবসময় মানুষের জন্য কাজ করে গেছেন। তার জীবন থেকে প্রতিটি কার্যক্রম তুলে ধরা সম্ভব হচ্ছে বর্তমান সরকারের আমলে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাবার রূপকল্পগুলো একে একে কার্যকর করে যাচ্ছেন।

    তিনি আরো বলেন বর্তমান সরকার প্রবাসী বান্ধব। প্রবাসীদের সুখে-দুঃখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় পাশে থাকেন। যারা প্রবাস থেকে দেশে একেবারে চলে গিয়েছেন তাদের পরিবার কে আর্থিক ভাবে সহায়তার জন্য ১৩ হাজার ৫০০ টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছেন। দেশে এখন করোনার প্রাদুর্ভাব বেড়েই চলেছে তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সরকারের আইন মান্য করে চলার অনুরোধ জানান। পরে বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় এবং করোনা ভাইরাস থেকে দেশ এবং প্রবাসীদের মুক্তি কামনায় দোয়া ও মোনাজাত করেন বাংলাদেশ দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা রেজাউল আলম।

    বিএম/আলোচনা সভা