ধাওয়া পাল্টা ধাওয়া , রাঙ্গুনিয়ায় তুচ্ছ ঘটনায় ভাংচুর

    ধাওয়া পাল্টা ধাওয়া

    বাংলাদেশ মেইল::

    চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়  তুচ্ছ ঘটনায় সিএনজির ড্রাইভারের গায়ে হাত তুলা অথবা ভাড়া নিয়ে বিরোধেকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, গুলাগুলি,দোকান,ঘর ভাংচুর ও গরুর ফার্ম পুড়িয়ে দেয়ার ঘটনা ঘটেছে। এই ঘটনায় দুই পক্ষের কয়েকজন আহত হয়েছে দাবি করেছেন তাঁরা। ঘটনার পর থেকে এলাকায় পুলিশ টহল দিতে দেখা যায় ।

    শুক্রবার (২৩ জুলাই)  রাংগুনিয়া উপজেলার মরিয়মনগর ইউনিয়নে এ ঘটনা ঘটে।  রশিদিয়া গ্রামবাসীর দাবি পূর্ব সৈয়দবাড়ী গ্রামে ইউসুফ প্রতিদিন রাতে মদ্যপান করে মাতাল হয়ে রাস্তায় ঘোরাঘুরি করে। এবং সিএনজি ড্রাইভারের উপর অতর্কিতভাবে হামলা করে আর পূর্ব সৈয়দবাড়ী গ্রামবাসীর অভিযোগ সিএনজি ভাড়া বেশী দাবি করাকে কেন্দ্র করে রশিদিয়া পাড়া গ্রামে মসজিদের মাইকে প্রচার করে তারা দলবদ্ধভাবে এসে দোকান ভাংচুর ও গরুর ফার্ম পুড়িয়ে দেয়ার অভিযোগ করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত উভয় পক্ষের অভিযোগ এলাকায় এখনো উত্তেজনা বিরাজ করছে।

    সরেজমিনে গিয়ে জানা যায়, “ রশিদিয়া পাড়া গ্রামে সিএনজি ড্রাইভার বারেক জানান, রাতে আমি ভাড়া নিয়ে আসলে পূর্ব সৈয়দবাড়ী এলাকার ইউসুফ পদ্যপান করে মাতাল হয়ে আমার সিএনজি আটক করে,আমাকে মারধর করে গাড়ির গ্লাস ভেঙে দেয় এবং গাড়ি তাদের কাছে এখনো আটক রয়েছে বলে অভিযোগ করেন।

    পূর্ব সৈয়দবাড়ী গ্রামের ফারুক জানান, রাতে সিএনজির ভাড়া বেশি দাবি করায় সিএনজি ড্রাইভারের সাথে কথা কাটাকাটি হয় এবং এ ঘটনাকে কেন্দ্র করে বারেক মসজিদের মাইকে প্রচার করে শত শত লোক জড়ো করে নিয়ে আমাদের গ্রামে হামলা চালানো হয়। আমাদের দোকানসহ গ্রামের কয়েকটি দোকান ভাংচুর করে, আমাদের গরুর ফার্মে এসে চারটি গরু লুট করে ফার্মে আগুন ধরিয়ে দেয় বলেও অভিযোগ করেন।

    রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, “ অগ্নিকান্ডের খবর পেয়ে আগুন নেভানো হয়েছে। অগ্নিকান্ডের কারন জানতে চাইলে তিনি বলেন, “অগ্নিকান্ডের কারন তদন্ত করে পরে বলা যাবে। রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত (ওসি) মো,. মাহবুব মিলকী বলেন, “এলাকায় পুলিশ রযেছে ।ধাওয়া পাল্টা ধাওয়া-র ঘটনায় কেউ আহত হয়নি,কোনো গোলাগুলির ঘটনাও ঘটেনি। এলাকা শান্ত ও স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।