বায়েজিদে ভোক্তা অধিদপ্তরের টিমের ওপর হামলা, গ্রেপ্তার ৫

বায়েজিদে

বাংলাদেশ মেইল ::
চট্টগ্রামের বায়েজিদে একটি বেকারিতে তারিখ বিহীন উৎপাদিত পণ্য যাচাই করতে গিয়ে হেনস্থার শিকার হয়েছেন জাতীয় ভোক্তা অধিদপ্তরের একটি টিম। এসময় ঘটনাস্থল থেকে ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন, আতুরার ডিপো এলাকার বজল আহম্মদের ছেলে নুরুল আবছার (৫২), তার ছেলে আকরাম আহম্মদ আসিফ (২৬), বখতিয়ার হোসেনের ছেলে মোহাম্মদ আশিকুল ইসলাম (২৭), লক্ষ্মীপুর সদর থানার মোহাম্মদ সিরাজের ছেলে মোহাম্মদ শরীফ (১৯) ও রাউজান থানার উরখির চরের আবু সৈয়দের ছেলে মো. আবু জিহাদ (১৯)।

সোমবার (১৯ জুলাই) বিকেল পৌনে ৩ টায় নগরীর আতুরার ডিপো এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করে ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, গতকাল আতুরার ডিপো এলাকায় অভিযানে গিয়ে বজল বেকারি নামে একটি দোকানে উৎপাদিত পণ্যের মোড়কে উৎপাদন তা‌রিখ, মেয়াদ, মূল্যের কোন তথ্য পাওয়া যায়নি। পরে সেটা যাচাই করতে গেলে বেকারির মালিক নুরুল আবছার দোকানে পণ্যের মেয়াদ দিবেন না বলেন। কারণ হিসেবে তিনি দেখান, তার প্রতি‌দি‌নের পণ‌্য প্রতি‌দিন বিক্রি হ‌য়ে যায় এবং তার কারখানায় স্বাস্থ‌্যসম্মতভা‌বে পণ‌্য উৎপাদন করা হয় এরপর তার কারখানা প‌রিদর্শন কর‌তে চাইলে তি‌নি তার কারখানা প‌রিদর্শন করা যা‌বে না বলে জানান এবং ফোন ক‌রে লোক জ‌ড়ো ক‌রে গা‌ড়ি চালক এবং সঙ্গীয় এপিবিএন- ৯ এর পু‌লিশ সদস‌্যদের উপর চড়াও হয়।

একপর্যা‌য়ে মনিট‌রিং টিম‌কে অবরুদ্ধ ক‌রে রা‌খে। পরে ভোক্তা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্লাহ এসে সাধারণ জনতা‌কে শান্ত কর‌লেও বেকারি মালিক নুরুল আবছার প্রায় ২৫ থেকে ৩০ জন লোক জ‌ড়ো ক‌রে পুনরায় এপিবিএনের সদস্যদের সা‌থে মার‌পি‌টে লিপ্ত হয়। ঘটনাটি বা‌য়ে‌জিদ থানায় জানা‌নো হ‌লে আগত পু‌লিশের উপরও তারা চড়াও হয়। এসময় ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করে বায়েজিদ থানা পুলিশ।

তিনি আরো জানান, সরকা‌রি কা‌জে বাধা এবং টি‌মের সদস‌্যদের মার‌পি‌টের ঘটনায় বা‌য়ে‌জিদ থানায় এক‌টি মামলা রুজু করা হ‌য়ে‌ছে। বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, গতকাল দুপুরে আতুরার ডিপো এলাকায় ভোক্তা অধিদপ্তরের ওপর হামলার ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জনকে গ্রেপ্তার করেছে। আজ তাদের আদালতে পাঠানো হয়েছে।