১৩০০ চিকিৎসককে বদলি
    মৃত চিকিৎসককেও বদলি করলো স্বাস্থ্য মন্ত্রণালয়

    বাংলাদেশ মেইল ::

    সোমবার (৫ জুলাই) সন্ধ্যায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব জাকরিয়া পারভিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে  চিকিৎসকদের গণবদলির আদেশ দেওয়া হয়। বদলি আদেশ নিয়ে চিকিৎসকরা যেমন সংক্ষুব্ধ তেমনিভাবে আদেশে রয়েছে নানা অসংগতি।

    ডা.ফেরদৌস আরা বেগম, কোড নং- ৩৯৯১১, যিনি গাইনি ও অবস্ বিভাগ সহকারী অধ্যাপক হিসেবে রংপুর মেডিকেল কলেজে কর্মরত ছিলেন। তিনি মৃত্যুবরণ করেছেন। বদলি আদেশে রয়েছে তার নামও ।

    ডা. মমতাজ বেগম, কোড নং – ৩২৬৬০, যিনি  শিশু স্বাস্থ্য বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে  রংপুর মেডিকেল কলেজ থেকে অবসরে গেছেন।  গণবদলি তালিকায় রয়েছে মমতাজ বেগমের নামও।

    চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল থেকে একযোগে অন্তত ১১৪ জন চিকিৎসককে বদলির আদেশ জারি করা হয়েছে। তাদের চট্টগ্রাম জেনারেল হাসপাতালসহ ফেনী ও খাগড়াছড়ি হাসপাতালে বদলি করা হয়েছে।

    কোভিড-১৯ অতিমারির ভয়াবহ সংক্রমণ ও মৃত্যু রোধে আক্রান্তদের চিকিৎসা সেবা সুষ্ঠুভাবে নিশ্চিত করতে সরকার একদিনে এক হাজার ৩০০ চিকিৎসকে দেশের বিভিন্ন করোনা ডেডিকেটেড হাসপাতালে বদলি করে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের ৪৩টি প্রজ্ঞাপনে জারি করা অফিস আদেশে বিভিন্ন মেডিকেল কলেজ ও চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট ১ হাজার ৩০০ চিকিৎসককে দেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের করোনা ইউনিটে বদলি করা হয়। প্রজ্ঞাপনে নানা বিভ্রান্ত ও অসংগতি হাস্যরসের সৃস্টি করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।