রাতেই ঢাকা পৌঁছুবে মডার্না ও সিনোফার্মের প্রথম চালান

    বাংলাদেশ মেইল ::

    বৈশ্বিক জোট কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্র থেকে টিকার মডার্নার ২৫ লাখ আর চীন থেকে কেনা সিনোফার্মের টিকার ২০ লাখ ডোজের প্রথম চালান শুক্রবার রাতেই ঢাকা পৌঁছুবে ।

    শুক্রবার সকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, যুক্তরাষ্ট্র থেকে মডার্নার টিকার ২৫ লাখ ডোজ নিয়ে দুটি বিমান বাংলাদেশের পথে রয়েছে। এর মধ্যে প্রথম চালানে ১২ লাখ ডোজ টিকা নিয়ে একটি বিমান শুক্রবার রাত ১১টা ২০ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। দ্বিতীয় চালানে শনিবার রাত সাড়ে ৮টায় ১৩ লাখ টিকা নিয়ে আরেকটি বিমান একই বিমানবন্দনে অবতরণ করবে।

    জাহিদ মালেক বলেন, শুক্রবার মডার্নার টিকার প্রথম চালান আসার পরপরই রাত সাড়ে ১২টার দিকে প্রথম চালানে সিনোফার্মের টিকার ১২ লাখ ডোজ আসবে। শনিবার আরও ১৩ লাখ ডোজ টিকা আসবে। সব মিলিয়ে দুই দিনের মধ্যে ৪৫ লাখ টিকা পাওয়া যাবে বলে জানান তিনি।

    স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, মডার্না ও সিনোফার্মের টিকা গ্রহণের জন্য রাতে তিনি নিজেও বিমানবন্দরে উপস্থিত থাকবেন। দেশে করোনার টিকা নিয়ে কয়েক মাস ধরে যে সংকট চলছিল এই দুটি চালান আসলে তা দূর হয়ে যাবে বলে তিনি আশাবাদ জানান।