সিআরবিতে অবৈধ গভীর নলকূপ স্থাপনের বিষয়ে ওয়াসার চিঠি

বাংলাদেশ মেইল ::

সিআরবিতে পিপিপি হাসপাতাল প্রকল্পে অবৈধ গভীর নলকূপ স্থাপনের বিষয়ে প্রকল্প পরিচালককে চিঠি দিয়েছে  চট্টগ্রাম ওয়াসা। সোমবার (২ আগস্ট) চট্টগ্রাম ওয়াসার সিনিয়র সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা দিদারুল আলম এক চিঠিতে রেলওয়ের প্রকল্পে অবৈধভাবে গভীর নলকূপ স্থাপনের বিষয়ে জানতে চান।

প্রকল্প এলাকায় অনুমতি না নিয়ে গভীর নলকূপ স্থাপনের জন্য টোস্ট বোরিং কাজের বিরোধিতা করা হয় চিঠিতে।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষও প্রকল্পের বহুতল ভবন নির্মানের বিষয়ে আপত্তি তুলে। এর আগে সিআরবিতে বেসরকারি উদ্যোগে হাসপাতাল ও মেডিকেল কলেজ নির্মাণের পরিকল্পনার বিরোধিতা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

সিটি করপোরেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল সিআরবিতে রেলওয়ের ৫০ শয্যার বক্ষব্যাধি ও ৫০ শয্যার সাধারণ হাসপাতাল রয়েছে। এই হাসপাতালকে বিশেষায়িত হাসপাতাল হিসেবে গড়ে না তুলে একটি বেসরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে ৫০০ শয্যার হাসপাতাল ও মেডিকেল কলেজ নির্মাণের পরিকল্পনা নিয়েছে। এ ধরনের পাঁয়তারা মেনে নেওয়া যায় না।

উল্লেখ্য, গত বছর সিআরবি এলাকায় বর্তমান রেলওয়ে হাসপাতাল ও সংলগ্ন খালি জমি, রেলওয়ে হাসপাতাল কলোনি স্টাফ কোয়ার্টারের ছয় একর জমিতে সরকারি-বেসরকারি অংশীদারত্বে (পিপিপি) প্রকল্পের চুক্তি সই ও অনুমোদন হয়। বেসরকারি ইউনাইটেড এন্টারপ্রাইজ কোম্পানি লিমিটেড নামের প্রতিষ্ঠান ছয় একর জমিতে ৫০০ শয্যার হাসপাতাল, ১০০ আসনের মেডিকেল কলেজ ও ৫০ আসনের নার্সিং ইনস্টিটিউট করবে। প্রকল্প বাস্তবায়নের সময় ১২ বছর। ইতিমধ্যে রেলওয়েকে আট কোটি টাকা পরিশোধ করেছে বেসরকারি প্রতিষ্ঠানটি। ৫০ বছর পর হাসপাতালটি রেলওয়েকে হস্তান্তর করা হবে বলে চুক্তিতে উল্লেখ করা হয়।