করোনায় আরও ১৩৯ জনের মৃত্যু

করোনায় আরও

বাংলাদেশ মেইল::

সারাদেশে একদিনে করোনায় আরও ১৩৯ জনের মৃত্যু হয়েছ। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ২৮২ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৮০৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৪লাখ ৬১ হাজার ৯৯৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ১৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৪৫৩ জন এবং এখন পর্যন্ত ১৩ লাখ ৬৩ হাজার ৮৭৪ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, ৭৩২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৬১৮টি নমুনা সংগ্রহ এবং ৩১ হাজার ৬৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮৬ লাখ ৪৯ হাজার ৫১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ১৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ২৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও মারা যাওয়া ১৩৯ জনের মধ্যে পুরুষ ৭২ জন আর নারী ৬৭ জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মোট মারা গেলেন ১৬ হাজার ৫৩৭ জন আর নারী মারা গেলেন ৮ হাজার ৭৪৫ জন।

মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৯১ থেকে ১০০ বছর বয়সসীমার মারা গেছেন ৪জন , ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৮ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৭জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৯জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৭ জন, ২১ থেকে ৩০ বছরের ২ জন,১১ থেকে ২০ বছরের ৩ জন মারা গেছেন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা রয়েছেন ৩৮ জন, চট্টগ্রাম বিভাগের ৩১ জন, রাজশাহী বিভাগের ১৫ জন, খুলনা বিভাগের ১৭ জন, বরিশাল বিভাগের ৮ জন, সিলেট বিভাগের ১২ জন, রংপুর বিভাগের ৮ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন ১০ জন। ১৩৯ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১১৬ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১৯ জন, বাসায় ৪ জন মারা গেছেন।