করোনা সংক্রমণ কমে আসলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেবো-শিক্ষামন্ত্রী

করোনা সংক্রমণ

বাংলাদেশ মেইল::

করোনা সংক্রমণ না কমায়, দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে; তা নিয়ে আবারও কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সমাবেশে এনিয়ে কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, করোনা সংক্রমণের হার সন্তোষজনকভাবে কমে আসলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেবো; এজন্য শিক্ষা মন্ত্রণালয়ের সব ধরনের প্রস্তুতি রয়েছে। তবে কখন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে সেটি নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

তিনি বলেন, সংক্রমণের হার কবে কমবে, সেটা বলা যাচ্ছে না। আর তাই শিক্ষাপ্রতিষ্ঠান কবে খোলা যাবে সেটিও বলতে পারছি না। তবে সবাই মিলে চেষ্টা করলে সংক্রমণের হার কমানো সম্ভব। এক্ষেত্রে আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।ডা. দীপু মনি বলেন, আমরা যদি এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খুলেও দেই; তাহলে অভিভাবকরা তাদের সন্তানদের স্কুল-কলেজে পাঠাতে চাইবে না। সবার কাছে জীবনের নিরাপত্তাটা আগে।

‘আমরা অবশ্যই কেউ চাইবো না আমাদের ছেলে-মেয়েদের ক্ষতি হোক। কিংবা অন্য কারো ক্ষতি হোক। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার যে রোডম্যাপ, আমরা সে অনুযায়ীই আগাচ্ছি।’এর আগে ১১ আগস্টও শিক্ষামন্ত্রী বলেছিলেন- করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে স্কুল-কলেজ খুলবে না। তবে নভেম্বের-ডিসেম্বরে করোনার সংক্রমণ কমলে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া যাবে বলেও জানিয়েছিলেন তিনি।