চট্টগ্রামে ৪৩ লাখ টাকা মূল্যের ক্রিস্টাল মেথসহ গ্রেফতার ১

ক্রিস্টাল মেথ

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রাম নগরীতে ক্রিস্টাল মেথ বা আইসের আরো একটি চালানসহ একজনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। এসময় তার কাছ থেকে ৪৩ লাখ টাকা মূল্যের ৪৩০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করা হয়।

গতকাল মঙ্গলবার (১০ আগস্ট) দিবাগত রাতে নগরীর লালদীঘি মোড় এলাকায় অভিযান চালিয়ে মো. নুরুল আফসার নামে এক ব্যাক্তির কাছ থেকেই এসব আইস উদ্ধার করে নগর গোয়েন্দা পুলিশ।

আজ বুধবার (১১ আগস্ট) নগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ সালাম কবির এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেফতার নুরুল আবছারের (৫২) বাড়ি কক্সাবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজার গ্রামে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন চন্দনাইশ থানার আজিজুর রহমান নামে এক ব্যক্তির কাছ থেকে সংগ্রহ করে বিক্রির জন্য ঘটনাস্থলে অবস্থান করছিলেন।

গোয়েন্দা পুলিশের ধারণা, বাংলাদেশে উচ্চবিত্ত শ্রেণির তরুণ-যুবকদের মধ্যে দ্রুত ছড়িয়ে পড়া এ মাদকের চালানটি মিয়ানমার থেকে এসেছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে ৪৩০ গ্রাম ওজনের মেথামফিটামিন উপাদানযুক্ত দানাদার ক্রিস্টাল মেথসহ একজনকে গ্রেফতার করা হয়। নিষিদ্ধ এই মাদক একটি বায়ুরোধক পলিব্যাগে বহন করা হচ্ছিলো।

নগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ সালাম কবির বলেন, গ্রেফতার ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে আমরা সরবরাহকারী ব্যক্তির নাম-পরিচয় আমরা পেয়েছি। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। ধারণা করছি নিষিদ্ধ মাদকটি মিয়ানমার থেকে এসেছে। এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে।

চট্টগ্রামে এর আগে গত ২৪ ফেব্রুয়ারি নতুন মাদক আইসের প্রথম চালানটি র‌্যাবের হাতে ধরা পড়ে। ওইদিন ১৪০ গ্রাম আইসসহ দু’জনকে গ্রেফতার করেছিল র‌্যাব। এর দুমাস পর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের হাতে ধরা পড়ে আরো একটি চালান।