শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি: শিক্ষা মন্ত্রণালয়

খোলার

বাংলাদেশ মেইল::

করোনা মহামারির মধ্যে ১৭ মাস ধরে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি সরকার।  গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। তবে  শিক্ষা মন্ত্রণালয়  থেকে এ স্কুল- কলেজ খোলার ব্যাপারে এখন ও কোনো সিদ্ধান্ত  আসেনি।

মন্ত্রিসভার সিদ্ধান্ত জানানোর সময় সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এই তথ্য জানান। তিনি বলেন, ‘এখনও (শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে) সিদ্ধান্ত হয়নি। এটা শিক্ষা মন্ত্রণালয় জানাবে। উনারা এটা নিয়ে আলাপ করছেন, কীভাবে করা যায়। তারা আগে ভ্যাকসিনেশন জোরদার করছে। যাতে ছাত্রদের ভ্যাকসিন দিয়ে দেওয়া যায়। এটা উনারা আপনাদের ব্রিফ করবেন।’

বিধিনিষেধ শিথিল করা হলেও বুধবার থেকে বিনোদন কেন্দ্রগুলো খুলে দেওয়া হয়নি জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, রিক্রিয়েশন সেন্টার বা এ ধরনের গ্যাদারিংয়ে পারমিশন দেওয়া হয় নাই।

১৭ মাস ধরেই দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়েছে। মাঝে কয়েক দফা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার উদ্যোগ নেওয়া হলেও করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় তা আর সম্ভব হয়নি। গত বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা এবং পঞ্চম ও অষ্টমের সমাপনী পরীক্ষা নেয়নি সরকার। গত ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি এবং ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরুর কথা থাকলেও এখনও সেই পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি।