শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী

ক্রীড়া

বাংলাদেশ মেইল ::

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেলেন তিন ক্রীড়াবিদ, তারা হলেন আর্চার রোমান সানা, সাঁতারু মাহফুজা খাতুন শিলা ও ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। তারা তিনজনই এস এ গেমসে স্বর্ণ জিতেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও আধুনিক ক্রীড়াঙ্গনের রূপকার শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে এ পুরস্কার দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল প্লাটফর্মে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ কামালের প্রতি শ্রদ্ধার নিদর্শনস্বরুপ ও ক্রীড়াঙ্গনে তার অসামান্য অবদানকে চিরস্মরণীয় করে রাখতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রবর্তন এ পুরস্কার ৭টি ক্যাটাগরিতে মোট ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুইটি প্রতিষ্ঠানকে প্রদান করা হয়। আজীবন সম্মাননা বিভাগে পুরস্কার পেয়েছেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন, ক্রীড়াবিদ হিসেবে পেয়েছেন রোমান সানা, মাহফুজা খাতুন শিলা ও মাবিয়া আক্তার সীমান্ত। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের গভর্নিং বডির চেয়ারম্যান মনজুর কাদের ও কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্য শৈ হ্ন ক্রীড়া সংগঠক হিসেবে পুরস্কার গ্রহণ করেন।

উদীয়মান ক্রীড়াবিদের পুরস্কার গ্রহণ করেন যুব ক্রিকেট বিশ্বকাপ চ্যাম্পিয়ন বাংলাদেশের অধিনায়ক আকবর আলি, দাবাড়ু ফাহাদ রহমান ও মহিলা ফুটবলার উন্নতি খাতুন। সেরা ফেডারেশনের পুরস্কার পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দেশের প্রথিতযশা ক্রীড়া সাংবাদিক মুহাম্মদ কামরুজ্জামান শেখ কামাল পুরস্কার পাচ্ছেন। পৃষ্ঠপোষক হিসেবে পুরস্কার গ্রহণ করেন ওয়ালটন গ্রুপ।