দক্ষিণ সুদানের রাস্তার নাম ‘বাংলাদেশ রোড’

দক্ষিণ সুদানের
বাংলাদেশ মেইল:

বাংলাদেশের শান্তিরক্ষীদের অবদানের কৃতজ্ঞতা হিসেবে দক্ষিণ সুদানের সরকার দেশটির রাজধানী জুবায় একটি সড়কের নাম দিয়েছে ‘বাংলাদেশ রোড’। শান্তি বজায় রাখতে ও সেইসঙ্গে নতুন আফ্রিকার জাতির উন্নয়ন কাজকে ত্বরান্বিত করতে বাংলাদেশের প্রতি এভাবেই কৃতজ্ঞতা প্রকাশ করছে দেশটি।

শনিবার (২১ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, দেশটির  মোতায়েনরত বাংলাদেশ-জাতিসংঘ শান্তিরক্ষা প্রকৌশল দলের সহায়তায় রাস্তাটি নির্মাণ করা হয়েছে।বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ-জাতিসংঘ শান্তিরক্ষা প্রকৌশল দল দেশটির জনগণ ও সরকারের কাছ থেকে তাদের জনমুখী নির্মাণ কাজের জন্য ব্যাপক প্রশংসা পেয়েছে।

দক্ষিণ সুদান সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন শুক্রবার জুবায় দক্ষিণ সুদানের ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী জেনারেল চোল থন বালোকের সঙ্গে বৈঠককালে বিষয়টি নিয়ে আলোচনা হয়।

বৈঠকে বালোক দক্ষিণ সুদানের অবকাঠামো উন্নয়নে বাংলাদেশের শান্তিরক্ষীদের অবদানের পাশাপাশি স্বাস্থ্যসেবায় অবদানের প্রশংসা করেন। সুদানের প্রতিরক্ষামন্ত্রী এ সময় প্রশিক্ষণ, শৃঙ্খলাবদ্ধ ও দক্ষ হওয়ার জন্য বাংলাদেশের শান্তিরক্ষীদের প্রশংসা করেন।