শনাক্তের হার ১৯.১৮
দেশে একদিনে করোনায় আরও ১৯৮ জনের মৃত্যু

করোনা শনাক্ত

বাংলাদেশ মেইল ::

দেশে একদিনে করোনায় আরও ১৯৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৫৪৭ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৫৩৫ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৪ লাখ ৩৩ হাজার ৩৯৬ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯ দশমিক ১৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯৫০ জন এবং এখন পর্যন্ত ১৩ লাখ ১৪ হাজার ৯১৬ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে একদিনে ৭১৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩৮ হাজার ৮৮১টি নমুনা সংগ্রহ এবং ৩৯ হাজার ২৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮৪ লাখ ৮০ হাজার ৮১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯ দশমিক ১৮ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭১ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯৮ জনের মধ্যে পুরুষ ১১৬ জন এবং নারী ৮২ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৬ হাজার ১৪৯ জন এবং নারী ৮ হাজার ৩৯৮ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৯ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৯ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।