বিএনপির ২৬ জন নেতাকর্মী রিমান্ডে ,১৯ জন কারাগারে

    বিএনপির ২৬ জন

    বাংলাদেশ মেইল::

    রাজধানীর আগারগাঁওয়ে চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ এবং গাড়ি ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ২৬ জন নেতাকর্মীর দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।বুধবার (১৮ আগস্ট) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জেল হোসেন আদালত শুনানি শেষে এই আদেশ দেন। একই মামলায় আরও ১৯ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে গ্রেফতার দুই কিশোরকে কিশোর সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেন।

    এর আগে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও গাড়ি ভাঙচুরের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ৪৫ জনের প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড চেয়েছে পুলিশ

    এদিন আসামি পক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, জয়নুল আবেদীন মেসবাসহ আরও অনেকেই জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত  বিএনপির ২৬ জনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। আরও ১৯ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।গত ১৭ আগস্ট রাতে পুলিশ একটি মামলা দায়ের করে। এরপর বুধবার (১৮ আগস্ট) মেট্রোরেল কর্তৃপক্ষ আরও দুটি মামলা দায়ের করে।

    জানা যায়, চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসিসহ বেশ কয়েকজন কর্মকর্তা এবং পুলিশ আহত হয়েছেন। এই তিন মামলায় ৪০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়াও বিএনপির শতাধিক নেতাকর্মীকে অজ্ঞাত আসামি করা হয়েছে।’

    গত ১৭ আগস্ট বেলা ১১টার দিকে জিয়ার মাজারে যাওয়া নিয়ে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে দলটির নেতাকর্মীরা পুলিশকে ইটপাটকেল ছুড়লে পুলিশও টিয়ারশেল নিক্ষেপ করে। তবে বিএনপির অভিযোগ, শুধু টিয়ারশেল নয়, গুলিও চালিয়েছে পুলিশ। এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন।

    বিএম/ বিএনপির ২৬ জন