চট্টগ্রামে মৃত্যু ও শনাক্তের হার কমেছে

মৃত্যু ও শনাক্তের

বাংলাদেশ মেইল::

চট্টগ্রামে করোনার সংক্রমণ পাঁচশ’র নিচে নেমেছে, কমেছে মৃত্যু ও শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪৯৮ জন করোনা রোগী। এদের মধ্যে ২৭৪ জন নগরের আর ২২৪ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ৯৪ হাজার ৮৪৮ জনে এসে দাঁড়িয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। মৃত্যু হওয়া ৫ জনের মধ্যে ৩ জন নগরের আর বাকি ৩ জন উপজেলার বাসিন্দা। যাদের মধ্যে ৩ জন নারী ও ২ জন পুরুষ রয়েছেন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা ১ হাজার ১২১ জনে দাঁড়িয়েছে।শনিবার রাতে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে এসব তথ্য জানা গেছে।

কক্সবাজারসহ চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১১টি ল্যাব ও বিভিন্ন এন্টিজেন বুথে সর্বমোট ২ হাজার ৩০১ জনের নমুনা পরীক্ষা হয়। তাতে ৪৯৮ জনের ফলাফল পজিটিভ আসে।গত ২৪ ঘণ্টায় ১৪ উপজেলায় শনাক্ত হয়েছে ২২৪ জন। তারমধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে রাউজান উপজেলায়। যেখানে ২৪ ঘণ্টায় ৫০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর।  চট্টগ্রামে প্রথম  ৩ এপ্রিল করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম এক ব্যক্তি মারা যান।

বিএম/মৃত্যু ও শনাক্তের