করোনার অপঘাতকে মেনে নিয়ে নতুন করে পথ চলা আয়ত্ত্বে আনতে হবে-মোবারক আলী

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন স্ট্যান্ডিং কমিটির সভাপতি ওয়ার্ড কাউন্সিলর মো. মোবারেক আলী বলেছেন, করোনার অপঘাতকে মেনে নিয়ে নতুন করে পথ চলার অভ্যাস আয়ত্ত্বে আনতে হবে। এতে করে জীবন-জীবিকার সমন্বয় হবে।

তিনি আজ বৃহস্পতিবার বিকেলে হামজারবাগের একটি কমিউনিটি সেন্টারে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের উদ্যোগে ৫০০ জন কমিউনিটি সেন্টরের বয়, মোটর ও এ্যালমুনিয়াম শ্রমিকদের মাঝে চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর পক্ষে খাদ্য সহায়তা বিতরণকালে এ কথা বলেন।

আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মো. নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত খাদ্য বিতরণ সভায় বক্তব্য রাখেন-মো. মাঈনুদ্দিন, মো. ইদ্রিস, মো. শাহ্ আলম, মো. ইমরান প্রমুখ।

কাউন্সিলর মোবারক আরো বলেন, করোনাকালে নানা পেশার শ্রমিকেরা কর্মচ্যুত হয়েছেন। তাদেরকে সরকার নানাভাবে সহায়তা প্রদান করছে। এমনকি মালিকেরা যাতে শ্রমিকদের প্রাপ্য দিতে পারে সেজন্য প্রণোদনাও দিচ্ছে যা ভুক্তভুগিদের জন্য আপাতত: স্বস্তি দায়ক। মনে রাখা দরকার সংকটকালীন সময়ে যারা পাশে এসে দাঁড়ায় তারাই সঠিক ও প্রকৃত বন্ধু। করোনাকালে টিকা গ্রহণের আগেই প্রকৃত প্রতিরোধ হচ্ছে স্বাস্থ্যবিধি মেনে চলা। তিনি ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে মাসব্যাপী বিশেষ ক্র্যাশ প্রোগ্রাম নিয়ে ওষুধ ছিটানো ও পরিচ্ছন্ন অভিযান শুরু হচ্ছে বলে জানান। এই অভিযানে এলাকাবাসীকে সহযোগিতা করার জন্য তিনি আহ্বান জানান।