যানবাহন নেই মহাসড়কে, রয়েছে মানুষের ভীড়

যানবাহন নেই

বাংলাদেশ মেইল ::

ঈদের ছুটি ও টানা ১৪ দিনের কঠোর লকডাউনে শিল্প কারখানা বন্ধ থাকায়  ঢাকার বাহিরে থেকে ঢাকায় ঢুকা মানুষের ঢল সামাল দিতে হিমসিম খাচ্ছে প্রশাসন। যানবাহন নেই মহাসড়কে কিন্তু পরিবহনের অপেক্ষায় রয়েছে হাজার হাজার মানুষ।

গত দুইদিনে রাজধানী ঢাকামুখী শ্রমজীবী মানুষ গণপরিবহন না থাকায় মহাসড়কে চরম ভোগান্তির শিকার হয়েছেন। তবে সাধারণ মানুষের চলাফেরা ছিলো অনেকটাই নিয়ন্ত্রণে।

নারায়ণগঞ্জে জেলার রুপগঞ্জ কাচঁপুর এলাকায় রাজধানীতে ঢুকা যানবাহন নিয়ন্ত্রণে তৎপর দেখা যায় পুলিশকে ।  ছুটির দিনেও মহাসড়কের সাইনবোর্ড চিটাগাং কাচঁপুর, ভুলতা, গাউছিয়া গুরুত্বপূর্ণ পয়েন্টে কঠোর অবস্থানে ছিল জেলা প্রশাসনের মোবাইল কোট । দূর-দূরান্ত থেকে ঢাকায় আসা যাওয়া পথচারী, অটোরিকশা, ব্যাক্তিগত পরিবহন  ছিলো  নজরদারীতে।যৌক্তিক  না দেখালেই পথচারীদের তাকে গুনতে হচ্ছে জরিমানাও৷  এতকিছুর পরও মহাসড়কে পুলিশের চেকপোস্ট এড়িয়ে পন্যবাহী যানবাহনে করে ভেঙে ভেঙে রাজধানীতে ঢুকছে হাজার হাজার মানুষ ।

কথা হলো গ্রামে ফেরার জন্য দাঁড়িয়ে থাকা দম্পতির সাথে৷ সুরাইয়া সুলতানা জানান,মাসের শেষ দিন টিতে  পরিবার নিয়ে ঢাকা ছাড়ছেন তিনি৷   বাসা বাড়া না দিতে পারার কারনে ছাড়তে হয়েছে বাসা।  আসবাবপত্র নিয়ে নিজ গ্রামের বাড়ীর উদ্দেশ্য রওনা দিয়ে পড়েছেন বিপাকে  ।

হঠাৎ  শিল্পকলকারখানা খুলে দেওয়ার  ঘোষণার কারনে যানবাহনশুন্য সড়কে বেড়েছে মানুষের ভীড়। ঘোষিত কঠোর বিধিনিষেধের মধ্যেই পরিবহন বন্ধ থাকায় কেউ  পায়ে হেঁটে,কেউ রিকসা অটো বাইক পরিবহন যোগে ঢুকছেন ঢাকায়।

বিএম/ যানবাহন নেই