নগরীতে শিক্ষা বোর্ড সচিবের সুরক্ষা ক্যাম্পেইন ও মাস্ক বিতরণ

শিক্ষা বোর্ড সচিবের

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার আলকরন ও ফিরিঙ্গিবাজার ওয়ার্ডে স্বাস্থ্য সুরক্ষা ক্যাম্পেইন ও বিনা মূল্যে মাস্ক বিতরণ করেছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সচিব প্রফেসর আবদুল আলীম।

শিক্ষা বোর্ড সচিবের নেতৃত্বে শুরু হওয়া ক্যাম্পেইন এর শুরুতে সুরক্ষা সচেতনতা তৈরিতে উপস্থিত তরুন সেচ্ছাসেবকদের কর্মসূচি নিয়ে দিক -নির্দেশনা দেন তিনি। কর্মসূচিতে বিভিন্ন সচেতনতা বিষয়ক তথ্য সম্বলিত ফেস্টুন নিয়ে আলকরন ও ফিরিংগি বাজার ওয়ার্ডের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করা হয়।

সড়ক প্রদক্ষিনকালীন পথচারী, দোকানী, রিক্সা ও ভ্যান চালক ভাইদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।  পাশাপাশি নিজে সুরক্ষিত থাকতে, অপরকে সুরক্ষিত রাখতে উদ্ভুদ্ধ করেন।

এসময় উপস্থিত ছিলেন ছিলেন মানবাধিকার কর্মী শরীফুল ইসলাম শরীফ, ইঞ্জিনিয়ার সবুজ চৌধুরী, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আবু বকর ছিদ্দিক, সাবেক ছাত্রনেতা মুহাম্মদ রবিউল হোসেন, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ সম্পাদক মোহাম্মদ ইফতেখার রুপু, সরকারি সিটি কলেজ ছাত্রলীগ নেতা আরিফুল হক ফরহাদ, মোহাম্মদ আরাফাত মহিউদ্দিন, অংকু সরকার, খালেদ ইবনে হাবিব ছোটন, কিশোর ঘোষ, নিঝুম পারিয়াল রাজ, মোহাম্মদ আবদুল আহাদ, ঋতিকা চক্রবর্তী, আমিশা দাশ, মুক্তা চৌধুরী, মাকসুদ আলম ইমন, মিজান উদ্দিন বাপ্পি, আজহার উদ্দিন বিশাল, মুহাম্মদ শুভ প্রমুখ।

সচেতনতামূলক কর্মসূচিতে প্রফেসর আলীম বলেন, মাসের পর মাস লকডাউন দেশের অর্থনীতিকে পঙ্গু করে দেবে। তাই এই মুহূর্তে লকডাউন কোন সমাধান নয়। সবাইকে মাস্ক পরতে হবে আর পর্যায়ক্রমে টিকা নিতে হবে। এর মধ্য দিয়েই আমরা করোনাকে পরাজিত করতে পারবো।

অত্যন্ত দ্রুততার সাথে বিনামূল্যে দেশের মানুষের জন্য ব্যাপক টিকার ব্যবস্থা করায় তিনি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এই স্বাস্থ্য সুরক্ষা ক্যাম্পেইন থেকে করোনার পাশাপাশি মানুষকে ডেঙ্গুর ব্যাপারেও সচেতন করা হয়।

সচেতনতা তৈরিতে ক্যাম্পেইন আলকরন জিপিও চত্তর থেকে শুরু হয়ে এলাকার বিভিন্ন লেইন, উপ-গলি প্রদক্ষিণ করে ফিরিংগি বাজার এলাকার নগর কমিউনিটি সেন্টার মোড়ে কর্মসূচি সমাপ্ত ঘোষণা করা হয়।