প্রতিষ্ঠাতা সদস্যদের শোক
নগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি সলিমুল্লাহ’র মৃত্যু

সলিমুল্লাহ'র মৃত্যুতে

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রাম মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ সলিমুল্লাহ মঙ্গলবার (১০ আগষ্ট) সকাল দশটায় চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

তিনি করোনা পজেটিভ হয়ে দীর্ঘদিন আইসিইউ-তে ছিলেন। তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ কন্যা ১ ছেলে সহ অসংখ্য গুণগ্রাহী, আত্মীয় স্বজন ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।

প্রবীণ রাজনীতিবিদ মোহাম্মদ সলিমুল্লাহ’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন নগর বিএনপির প্রতিষ্ঠাতা কমিটির সদস্যবৃন্দ এবং তাঁর সাবেক রাজনৈতিক সহকর্মীবৃন্দ। সাবেক মন্ত্রী অারিফ মহিনউদ্দিন,সাবেক মন্ত্রী কামরুন্নাহার জাফর, সাবেক সাংসদ গিয়াসউদ্দিন কাদের চৌধুরী, সাবেক সাংসদ এম.এ জিন্নাহ, চট্টগ্রাম দক্ষিন জেলা বিএনপির সাবেক সভাপতি অাহমদ খলিল খান, চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর অালম, চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম, চট্টগ্রাম দক্ষিন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ফেরদৌস অাহমেদ, সাবেক পিপি চট্টগ্রাম দুদক এডভোকেট মকবুল কাদের চৌধুরী, চট্টগ্রাম জেলার প্রাক্তন খাদ্য পরিচালক অাবু অাহমেদ, চট্টগ্রাম দক্ষিন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি প্রফেসর মোকাররম কাদের চৌধুরী, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি অাবুল হাশেম রাজু, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মোঃ শাহজান, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মোঃঅানিস প্রমুখ।

যৌথ শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, মোহাম্মদ সলিমুল্লাহ’র মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত ও ব্যথিত। তিনি বিএনপির একজন নিবেদিত প্রাণ নেতা ছিলেন। তিনি আমাদের কমিটির সভাপতি ছিলেন। তাঁর মতো সজ্জন রাজনীতিবিদ নেই বললেই চলে। বিএনপির প্রতিষ্টাকালীন সময় থেকে চট্টগ্রামে বিএনপিকে শক্তিশালী সংগঠনে পরিণত করতে তিনি গুরুতপূর্ণ ভূমিকা রেখেছিলেন। দলের সকল সংকট কালে তিনি সাহসী নেতৃত্ব দি‌য়ে‌ছেন। তার মৃত্যু আমাদের জন্য অত্যন্ত বেদনার এবং শোকাবহ।

নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার, আত্মীয়স্বজনের প্রতি গভীর সমবেদনা জানান।