অসিদের বিপক্ষে প্রথম সিরিজ জয় বাংলাদেশের

    সিরিজ
    বাংলাদেশ মেইল::
    টানা তিন জয়ে সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ। শুক্রবার পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে সফরকারী অস্ট্রেলিয়াকে ১০ রানে হারায় টাইগাররা। যে কোনো ফরম্যাটের ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে এটি প্রথম সিরিজ জয়। মিরপুর শেরেবাংলা মাঠে আগে ব্যাটিং শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ১২৭/৯। জবাবে ১১৭/৪ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে অজিরা। ম্যাচে কোনো উইকেট না পেলেও ৪ ওবারের স্পেলে মাত্র ৯ রান দেন মোস্তাফিজুর রহমান। শরিফুল ইসলাম দুই ও সাকিব আল হাসান নেন এক উইকেট। ১৯তম ওভারে মাত্র ১ রান দেন মোস্তাফিজ।
    শেষ ওভারে ২২ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। শেখ মেহেদী হাসানের প্রথম বলে ছক্কা হাঁকান ক্যারি। নো বলের কারণে একটি ফ্রি-হিটের সুযোগও পায় অস্ট্রেলিয়া। তবে অস্ট্রেলিয়াকে শেষ ওভারে ১১ রানের বেশি নিতে দেননি মেহেদী।ব্যক্তিগত ৫১ রানে মিচেল মার্শকে সাজঘরে ফেরালেন শরীফুল ইসলাম। ৪৭ বলের ইনিংসে ৬টি চার ও একটি ছক্কা হাঁকান মার্শ। এতে ১৭.১তম ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৯৪/৪-এ।
    প্রথম টি-টোয়েন্টিতে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ের নায়ক ছিলেন নাসুম আহমেদ। সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে বল হাতে দলকে প্রথম উইকেট এনে  দেন এই বাঁহাতি স্পিনার। নিজের প্রথম ওভারেই অজি অধিনায়ক ম্যাথু ওয়েডকে সাজঘরে ফেরান তিনি।প্রমোশন নিয়ে আজ ওপেনিংয়ে নামা ওয়েড শরীফুল ইসলামের হাতে ক্যাচ দেন দলীয় ৮ রানে। তিনি ৫ বলে করেন ১ রান।নিজের প্রথম ওভারে ৩ ও দ্বিতীয় ওভারে ১ রান দেন মোস্তাফিজুর রহমান।
    ১২.২তম ওভারে মোস্তাফিজুর রহমানের বলে অজি ওপেনার ম্যাকডারমটের ক্যাচ ফেলে দেন শরীফুল ইসলাম। তবে পরের ওভারেই ম্যাকডারমটকে সরাসরি বোল্ড করেন সাকিব আল হাসান। এতে ১৩/২তম ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৭১/২-এ। ক্যাচ মিস করার পর নিজের প্রথম বলেই উইকেট পান শরীফুল। ১৪.১তম ওভারে অজি সহঅধিনায়ক মোজেস হেনরিকেসকে সাজঘরে ফেরান এ তরুণ বাঁহাতি পেসার। হেনরিকেসের ক্যাচ তালুবন্দি করেন শামীম হোসেন।