বাসায় গিয়ে টিকা দেওয়া চসিকের সেই স্বাস্থ্যকর্মী বরখাস্ত

সেই স্বাস্থ্যকর্মী

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রাম নগরে বাসায় গিয়ে টিকা দেওয়ার ঘটনায় জড়িত চসিকের সেই স্বাস্থ্যকর্মী বরখাস্ত হয়েছেন।  চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এই ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটিও করেছে । তবে এ ঘটনায় এখনও পুলিশের ধরাছোঁয়ার বাইরে আছে অভিযুক্ত স্বাস্থ্যকর্মী বিষু দে।

মঙ্গলবার বিকেলে সেই স্বাস্থ্যকর্মী বহিষ্কার ও তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন চসিকের সচিব খালেদ মাহমুদ। তিনি জানান, অভিযুক্ত  স্বাস্থ্যকর্মী চুক্তি ভিত্তিতে চসিকের আলহাজ মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতালে টেকনিশিয়ানের কাজ করত। তাঁকে আমরা চাকরি থেকে বরখাস্ত করেছি।

খালেদ মাহমুদ আরও বলেন, এই ঘটনায় আরও কেউ জড়িত আছে কি না সেটিও খতিয়ে দেখা হচ্ছে। কীভাবে টিকা চুরি করে নিয়ে গিয়ে সে বাসায় গিয়ে দিল সেটি বের করার চেষ্টা করছি। সে জন্য আমরা পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে । এই কমিটি আগামী তিন কার্যদিবসে প্রতিবেদন জমা দেবে।

সুত্রমতে, চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার, চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ওয়াজেদ চৌধুরী অভি, চসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসকে এই কমিটির সদস্য করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বাসায় টিকা নেয়ার ছবি প্রচারিত হবার পর পুলিশ এ ঘটনায় জড়িত দুইজনকে আটক করে।