কক্সবাজারে তিন কোটি টাকা মুল্যের স্বর্নের বারসহ এক রোহিঙ্গা আটক

স্বর্নের

বাংলাদেশ মেইল ::

৫.৪৮২ কেজি (৪৭০ ভরি) ওজনের ৩৩ টি স্বর্ণের বারসহ একজন রোহিঙ্গা আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধারকৃত স্বর্নের বারের বাজার মুল্য  ২,৯১,৪০,০০০/- (দুই কোটি একানব্বই লক্ষ চল্লিশ হাজার) টাকা।

সোমবার (৯ আগস্ট) কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউপির টিভি টাওয়ার এলাকা থেকে এসব স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি।

বিজিবির পক্ষ থেকে জানানো হয়, কতিপয় চোরাকারবারীরা অবৈধভাবে স্বর্ণের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে এনে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাবে এমন তথ্যের ভিত্তিতে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর তমব্রু বিওপি’র সদস্যরা কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউপির টিভি টাওয়ার নামক স্থানে রাস্তার পাশে অবস্থান নেয়। ভোর  ছয়টার দিকে এক ব্যক্তিকে সীমান্ত হতে কুতুপালং এর দিকে পায়ে হেটে আসতে দেখে সন্দেহভাজন হিসেবে তল্লাশীর জন্য আটক করা হয়। পরবর্তীতে বিজিবি টহলদল কর্তৃক উক্ত ব্যক্তির শরীর পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশী করে তার কোমরে লুঙ্গির ভাঁজে অতিকৌশলে লুকায়িত অবস্থায় ২,৯১,৪০,০০০/- (দুই কোটি একানব্বই লক্ষ চল্লিশ হাজার) টাকা মূল্যমানের ৫.৪৮২ কেজি (৪৭০ ভরি) ওজনের মায়ানমারের ২৪ ক্যারেট/৯৯৯.৯৯ পিওর ৩৩টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়।

উল্লেখ্য, কর/ভ্যাট ফাঁকি দিয়ে অবৈধভাবে সীমান্ত দিয়ে বর্ণিত স্বর্ণের বার চোরাচালানী কাজে জড়িত মায়ানমার নাগরিক মোঃ জয়নুল আবেদীন (৬৫)  বর্তমানে শূন্য লাইনে অবস্থিত তমব্রু কোনাপাড়া রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করেন। তাকে আটক করে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে ।