হলি আর্টিজানের ঘটনা নিয়ে বলিউডে সিনেমা

    হলি আর্টিজানের

     বাংলাদেশ মেইল::

    রাজধানীর গুলশানের হলি আর্টিজানের মর্মান্তিক হামলার ঘটনা নিয়ে বলিউডে নির্মিত হচ্ছে সিনেমা। ২০১৬ সালের ১জুলাই ঢাকার গুলশানে অবস্থিত হলি আর্টিজান বেকারিতে নির্মম জঙ্গি হামলা হয়েছিল। সেই হামলায় মোট ২৮ জন মানুষ নিহত হয়, যাদের মধ্যে ১৭ জন বিদেশী, ২ জন পুলিশ কর্মকর্তা এবং ৬ জন বন্দুকধারী। সিনেমার নামকরণ করাও হয়েছে ‘ফারাজ’ নামে। বিষয়টি জানিয়েছে বলিউডের অন্যতম প্রযোজনা সংস্থা টি-সিরিজ। একই সময়ে কারিনা কাপুর খানও নিজের ইনস্টাগ্রাম-এ ছবিটির সম্পর্কে জানান দেন বেশ উচ্ছ্বাস নিয়ে। কারণ, এই ছবিটির মাধ্যমেই নায়ক হিসেবে বলিউডে অভিষেক হতে যাচ্ছে তার চাচাতো ভাই জাহান কাপুরের। ৩০ সেকেন্ডের এই অ্যানিমেটেড ফার্স্ট লুকে দেখা মেলে হলি আর্টিজান হামলার ভয়াবহতার এক ঝলক।

    টি-সিরিজ জানায়, ২০১৬ সালের জুলাইতে ঘটে যাওয়া বাংলাদেশের জঙ্গী হামলার ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি। এটি নির্মাণ করছেন হাসনাল মেহতা। প্রযোজনায় রয়েছে অনুভব সিনহা ও ভূষণ কুমার।
    কারিনা আরও লেখেন, এই ছবির গল্পটি বাংলাদেশের অবিশ্বাস্য একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি। যে ঘটনায় নায়ক হয়ে ধরা দেয় ফারাজ। যে কি না নিজের জীবনের বিনিময়ে অসাধারণ এক মানবিক গুণের পরিচয় দেয়। বৃহস্পতিবার (৫ আগস্ট) একটি মোশন পোস্টার প্রকাশের মাধ্যমে সিনেমাটির ঘোষণা দেওয়া হয়েছে। এই সিনেমার মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন প্রয়াত শশী কাপুরের ছেলে জাহান কাপুর।
    প্রসঙ্গত, গুলশানের হলি আর্টিজান হামলার ঘটনায় ফারাজ নামটি জড়িয়ে আছে। তার পুরো নাম ফারাজ আইয়াজ হোসেন। মাত্র ২০ বছর বয়সী এই মুসলিম বাংলাদেশী যুবক ওই হামলায় প্রাণ হারিয়েছিলেন।
    বিএম/ হলি আর্টিজানের