আরও ১০ লাখ ডোজ ফাইজারের টিকা আসছে

বাংলাদেশ মেইল::

যুক্তরাষ্ট্রের উপহার দেওয়া আরও ১০ লাখ ডোজ ফাইজার-বায়োএনটেকের করোনা টিকা আগামীকাল সোমবার (৩০ আগস্ট) ঢাকায় আসবে।রোববার (২৯ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।এসব টিকা কাতার এয়ারওয়েজের বিমানে করে সোমবার আনুমানিক সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

টিকাগুলো গ্রহণ করতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বিমানবন্দরে উপস্থিত থাকবেন।বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) করোনার টিকা বিতরণ কর্মসূচির (কোভ্যাক্স) আওতায় যুক্তরাষ্ট্রের উপহার হিসেবে আসছে এই  টিকা

এর আগে গত ২৩ আগস্ট স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছিলেন, সেপ্টেম্বরের মধ্যে যুক্তরাষ্ট্র থেকে আরও ৬০ লাখ ডোজ ফাইজারের ভ্যাকসিন পাওয়া যাবে। তার মধ‌্যে ৩০ আগস্ট প্রথম চালানে ১০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে আসছে। বাকি ৫০ লাখ ডোজ ফাইজারের টিকা সেপ্টেম্বরের মধ্যেই দেশে পৌঁছাবে বলে আশা করছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর আগে গত ৩১ মে কোভ্যাক্স থেকে ফাইজারের ১ লাখ ৬২০ ডোজ টিকা পেয়েছে বাংলাদেশ। ওই টিকাও যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বাংলাদেশকে দেওয়া হয়েছে।