আরও ২৫৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

    ভয়াবহ

    বাংলাদেশ মেইল::

    সারাদেশে বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ঢাকাতেই রোগীর সংখ্যা ২১২ জন, ঢাকার বাইরে ৪৬ রোগী। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে একজন রোগীর।

    মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন আরও ২৫৮ জন। এর মধ্যে ঢাকাতে রয়েছেন ২১২ জন।

    স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুযায়ী, গত জুলাই মাসে দুই হাজার ২৮৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। এছাড়া জুন মাসে ২৭২ জন ও মে মাসে ৪৩ জনের ডেঙ্গু শনাক্ত হয়। এদের মধ্যে ৩৮ জনের মৃত্যু হয়েছে। তাদের সবাই জুলাই ও আগস্ট মাসে মারা গেছেন। গত জুলাই মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে এবং আগস্ট মাসে এখন পর্যন্ত ২৬ জন মারা গেছেন।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে এক হাজার ৭৬২ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে এক হাজার ৫২৯ জন ও অন্যান্য বিভাগে বর্তমানে ১৭৯ জন রোগী ভর্তি রয়েছেন।

    বিএম/আরও ২৫৮ জন