চীনে গ্রেপ্তার হলেন পপ তারকা ক্রিস উ

    ক্রিস উ

    বাংলাদেশ মেইল ::

    ধর্ষণের অভিযোগে আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার করা হয়েছে চীনা-কানাডীয় পপ স্টার ক্রিস উ -কে। সোমবার বেইজিং-এ প্রসিকিউটররা এ তথ্য জানিয়েছেন। গত ৩১শে জুলাই তাকে প্রথমবার আটক করা হয়েছিল। যৌন সহিংসতার যে অভিযোগ উঠেছে তার শাস্তির দাবিতে অনলাইনে বেশ কিছু প্রচারণাও চলছে। এটি এখন চীনের সবথেকে বড় ‘মিটু’ ঘটনায় পরিণত হয়েছে। এ খবর দিয়েছে সিএনএন

    গত মাসে প্রথম চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবোতে এই ঘটনা নিয়ে হৈচৈ শুরু হয়। সেসময় এক নারী ক্রিসের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন।

    তার দাবি, ক্রিস উ এর বাড়িতে গিয়ে তিনি মদ্যপ হয়ে পরলে ক্রিস তাকে ধর্ষণ করে। ওই নারী এখন বেইজিং-এর একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি আরও দাবি করেন, ঘটনা যখন ঘটে তখন তার বয়স ছিল ১৭। পরে অনেক নারীই অভিযোগ তোলেন যে, ক্রিস তাদের সঙ্গেও বিভিন্ন সময় সম্পর্কে জড়িয়েছেন। তাদেরকে প্রলুব্ধ করায় তারা ক্রিসকে অভিযুক্ত করেন। এসব অভিযোগ নিয়ে ক্রিসের আইনজীবীর সঙ্গে কথা বলার চেষ্টা করে সিএনএন। তবে তিনি তাতে সাড়া দেননি।

    গ্রেপ্তারের আগে নিজের বিরুদ্ধে থাকা এসব অভিযোগ অস্বীকার করেন ক্রিস। তার কো¤পানি থেকে জানানো হয়েছে, অভিযোগকারীদের বিরুদ্ধেই পাল্টা আইনি পদক্ষেপ নিতে যাচ্ছেন তিনি।